অক্টোবর ১৮, ২০২৪

শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪

কুমিল্লা সীমান্তে গুলিতে যুবকের মৃত্যু, লাশ নিয়ে গেছে বিএসএফ

border
ছবি: সংগৃহীত

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। এসময় বিএসএফ সদস্যরা ওই যুবকের মরদেহ ভারতে নিয়ে যান।

গতকাল সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার গলিয়ারা উত্তর ইউনিয়নের পাহাড়পুর গ্রামের যশপুর বিওপির কাছে এ ঘটনা ঘটে।

নিহত কামাল হোসেন সদর দক্ষিণ উপজেলার কুড়িয়াপাড়া গ্রামের ইদু মিয়ার ছেলে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১০ ব্যাটালিয়ন কুমিল্লার কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার হোসেন তথ্যের সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় পাহাড়পুর সীমান্তে কাঁটাতারের বেড়া পেরিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিলেন কামাল। বিএসএফের গুলিতে সেখানে তিনি নিহত হন। পরে বিএসএফ সদস্যরা একটি অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ নিয়ে যান।

১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইফতেখার হোসেন বলেন, কামাল হোসেন নামের ওই যুবক ভারতের অভ্যন্তরে গেলে বিএসএফ সদস্যরা তাঁকে লক্ষ্য করে গুলি চালান। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে বিএসএফ সদস্যরা অ্যাম্বুলেন্সে করে মরদেহ নিয়ে গেছেন।

বিজিবির এই কর্মকর্তা আরও বলেন, ওই যুবকের মরদেহ ফিরিয়ে আনার বিষয়ে বিএসএফের সঙ্গে আমাদের কথা হয়েছে। আজ বেলা ১টার দিকে পতাকা বৈঠকের মাধ্যমে আমাদের কাছে তাঁর মরদেহ হস্তান্তর করার কথা রয়েছে।