অক্টোবর ১৮, ২০২৪

শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪

কুমিল্লার বাদশা মিয়ার বাজারে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে টাস্কফোর্সের অভিযানে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

Rising Cumilla - 2 companies were fined in the operation of the task force to control the prices of daily commodities in Comilla's Badsha Mia market
ছবি: সংগৃহীত

কুমিল্লার নগরীর বাদশা মিয়ার বাজারে নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে আজ বুধবার (১৬ অক্টোবর) বিশেষ টাস্কফোর্স কমিটির অভিযান পরিচালিত হয়েছে। 

এতে নেতৃত্ব দেন কমিটির সদস্য সচিব ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম। অভিযানে জেলা বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তার প্রতিনিধি, ক্যাবের প্রতিনিধি ও ছাত্র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। কমিটির সদস্যরা বাজারের সবজিসহ বিভিন্ন নিত্যপণ্যের মূল্য পর্যবেক্ষণ করেন, প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। ব্যবসায়ীদের ক্রয়কৃত পণ্যের পাকা ভাউচার সংরক্ষণ করতে বলেন।

অভিযানে বিশেষ এ মনিটরিং টিমের কাছে অতিরিক্ত মূল্যে আলু বিক্রয় ও ভাউচারে কারসাজি করার প্রমাণ মেলায় মেসার্স মাযের দোয়া বাণিজ্যালয়কে ৫ হাজার টাকা এবং ভাউচারে কারসাজি করে অতিরিক্ত মূল্যে ব্রয়লার মুরগী বিক্রয় করায় ফাইভ স্টার ব্রয়লার হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ওজনে কারচুপি করায় একটি পরিমাপক যন্ত্র জব্দ করে ধ্বংস করা হয়। অন্যদের সতর্ক করা হয়। সচেতনতা বৃদ্ধির জন্য ছাত্র প্রতিনিধিদের মাধ্যমে লিফলেট বিতরণ করা হয়। অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।