সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার বরুড়ায় ৪১ কেজি ওজনের কষ্টিপাথর উদ্ধার

41 kg Kosti Pathor recovered in Barura, Cumilla
কুমিল্লার বরুড়ায় ৪১ কেজি ওজনের কষ্টিপাথর উদ্ধার। ছবি: সংগৃহীত

কুমিল্লার বরুড়া উপজেলায় ৪১ কেজি ওজনের কষ্টিপাথর উদ্ধার করা হয়েছে। গত শনিবার বিকেল সাড়ে তিনটায় বরুড়া থানা পুলিশ উপজেলার জালগাও এলাকা থেকে পাথরটি উদ্ধার করেন।

জানা যায়, গতকাল দুপুর দেড়টার সময় শাহ আলম(৩৮), পিতা- মোঃ মৃত হায়দার আলী, সাং- জালগাঁও, দক্ষিন পাড়া নোয়াবাড়ি, পোঃ বাতাইছড়ি পুরান বাজার(০২নং ভবানীপুর ইউপি), থানা- বরুড়া, জেলা- কুমিল্লা মোবাইল ফোনে বরুড়া থানা পুলিশকে জানায়, বরুড়া উপজেলার উত্তর লক্ষীপুর মুনাফ মিয়ার বাড়ির সামনে নির্মানাধীন জামে মসজিদের পিলার এর গর্ত খোড়ার সময় একটি কালো রংয়ের প্রত্নতাত্ত্বিক পাথরের সন্ধান পাওয়া গেছে।

খবর পেয়ে বরুড়া থানা পুলিশের এসআই আলী মর্তুজা, এসআই উত্তম কুমার পুলিশের একটি দল নিয়ে ঘটনাস্থলে যায় এবং উপস্থিত লোকজনের উপস্থিতিতে বিকেল সাড়ে তিনটার সময় কষ্ঠি পাথরটি উদ্ধার করে। কালো রংয়ের কষ্ঠিপাথর সদৃশ্য বস্তুুটি ওজন ৪১ কেজি ৫০০ গ্রাম। এটি ২৫ ইঞ্চি দৈর্ঘ্য, ১৩ ইঞ্চি প্রস্থ।

এ বিষয়ে বরুড়া থানার ওসি ফিরোজ আহমেদ জানিয়েছেন, শাহ আলম ও শ্যামল শীলকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সকল আইনানুগ প্রক্রিয়া শেষে কষ্ঠিপাথর সদৃশ্য বস্তুুটি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।