সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লার চান্দিনায় এসি ল্যান্ডের গাড়িতে আগুন

AC Land car caught fire in Chandina, Cumilla
ছবি: সংগৃহীত

কুমিল্লার চান্দিনা উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্বঘোষিত কর্মসূচি চলাকালে সহকারী কমিশনার (ভূমি) গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে।

আজ শনিবার (৩ আগস্ট) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকায় এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তবে এই ঘটনায় হামলাকারীরা কেউ শিক্ষার্থী নয় বলে দাবি করেন উপজেলা নির্বাহী অফিসার।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুর পৌনে ১২টার দিকে পার্শ্ববর্তী দেবীদ্বার উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রদের সঙ্গে দুই সহস্রাধিক মানুষ মহাসড়ক অবরোধ করে। এসময় চান্দিনা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আন্দোলনকারীদের মাঝে আটকা পড়েন। মুহূর্তের মধ্যেই আন্দোলনরতরা এসি ল্যান্ড এর গাড়িতে ভাঙচুর চালায়। আন্দোলনরতদের হামলার মধ্যে গাড়ি থেকে নেমে দ্রুত প্রাণ রক্ষা করেন এসি ল্যান্ড ও তার গাড়ি চালক। ভাঙচুরের এক পর্যায়ে গাড়িতে পেট্রোল ঢেলে আগুন দেয় তারা। এর ফলে মহাসড়কের উভয় পাশে অন্তত ১০-২০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়।

এ বিষয়ে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইব জানান, আন্দোলনে কিছু শিক্ষার্থী থাকলেও তাদেরকে আমরা বুঝিয়ে বলায় তারা বিক্ষোভ শেষে মহাসড়ক থেকে সরে যায়। দুস্কৃতকারীরা এসি ল্যান্ডের গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে।