সেপ্টেম্বর ২১, ২০২৪

শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪

অভিনয়কে পেশা হিসেবে নেওয়াটা ভুল সিদ্ধান্ত ছিল: মাজনুন ‍মিজান

Taking up acting as a career was a wrong decision: Majnun Mizan
অভিনয়কে পেশা হিসেবে নেওয়াটা ভুল সিদ্ধান্ত ছিল: মাজনুন ‍মিজান। ছবি: সংগৃহীত

জনপ্রিয় অভিনেতা মাজনুন মিজান অভিনয়জীবনে দুই দশক পার করে ফেলেছেন। তবে এখন আর অভিনয়ে নিয়মিত নন তিনি। জানালেন, অভিনয়কে পেশা হিসেবে নেওয়াটা তার ভুল সিদ্ধান্ত ছিল।

মাজনুন মিজান বলেন, “১৯৯৬ সালে আমার থিয়েটার শুরু। ২০০১ সাল থেকে আমি টেলিভিশনে প্রফেশনাল অভিনয় করি। ২০০৬ সালে হুমায়ূন স্যারের ‘নয় নম্বর বিপদ সংকেত’ সিনেমা করি। শুরুটা এভাবে বলার কারণ, আমি প্রথম থেকেই অভিনয়কে পেশা হিসেবে নিতে চেয়েছি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পাস করে কোথাও সিভি দিইনি। অভিনয়টা ইমোশনাল ব্যাপার ছিল। অভিনয়টাই করে যেতে চেয়েছি। এভাবে দীর্ঘ একটা সময় কেটে গেল। পরে মনে হলো, অভিনয়কে পেশা হিসেবে নেওয়াটা কঠিন, ভুল সিদ্ধান্ত ছিল।”

আরো বলেন, ‘একসময় বিয়ে করলাম, আমার দুটি সন্তান হলো, মা আমাদের সঙ্গে থাকেন। এই দীর্ঘ সময় আমি কখনোই শুটিং বন্ধ করিনি। কিন্তু করোনায় যখন শুটিং বন্ধ হলো, তখন আমি আবিষ্কার করলাম, আমার পরিবারের সুরক্ষা হিসেবে যে টাকা আছে, সেটি এক মাসের খরচও নয়। তখন মনে হলো, পাগলের মতো আমি কী করেছি।’

অভিনয় পাশাপাশি ব্যবসা শুরু করি। বর্তমানে বায়িং হাউসের ব্যবসা আছে। এখন আর কারো ডাকের অপেক্ষায় থাকি না। আয়ের বিকল্প উৎস থাকায় পছন্দের চরিত্রে কাজ করতে পারছি । পরিবারকেও যথেষ্ট সময় দিতে পারছি।