জুলাই ১৪, ২০২৪

রবিবার ১৪ জুলাই, ২০২৪

৯ বছর পর রিয়ালের শিরোপা উৎসব

৯ বছর পর রিয়ালের শিরোপা উৎসব
৯ বছর পর রিয়ালের শিরোপা উৎসব। ছবি: সংগৃহীত

গত শনিবার রাতে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফাইনালে ২-১ ব্যবধানে জয় তুলে নেয় রিয়াল। ফলে দীর্ঘ ৯ বছর পর প্রথমবার শিরোপা নির্ধারণী মঞ্চে তারা। সেই সঙ্গে প্রথম শিরোপা জয়ের আক্ষেপ আরো বাড়ল ওসাসুনার।

শনিবার ফাইনালে দুই ব্রাজিলিয়ানের গোলে ২-১ ব্যবধানে ওসাসুনাকে হারিয়ে কোপা দেলরের শিরোপা ঘরে তুলে রিয়াল মাদ্রিদ। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে রিয়ালকে এগিয়ে দেন রদ্রিগো। প্রথমার্ধে রিয়াল শিবিরে বেশ কয়েকটা পরীক্ষা নিয়েও সমতায় ফিরতে পারেনি আরাসাতের শীষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ওসাসুনাকে প্রথম শিরোপা জয়ের স্বপ্ন দেখান লুকাস তোরো। মৌসুমে স্প্যানিশ মিডফিল্ডারের প্রথম গোলে সমতা টানে লস রোহিয়োস। তবে তাদের সেই স্বপ্ন চাপা পড়ে এক ব্রাজিলিয়ানে। ৭০ মিনিটে দ্বিতীয় গোলটি করেন রদ্রিগো। লস ব্লাঙ্কো সমর্থকদের আরো একবার উল্লাসে ভাসান রদ্রিগো। এদিন ম্যাচে সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ করিম বেনজেমা। তবে ফরাসি তারকা রেকর্ডবুকে ভাগ বসিয়েছেন মার্সেলোর সাথে। মাদ্রিদের হয়ে ব্রাজিলিয়ান তারকার সমান সর্বাধিক ২৫ শিরোপা এখন বেনজেমার নামের পাশে।

২০১৪ সালের পর এই প্রথম কোপা দেল রে জিতল রিয়াল। সব মিলিয়ে এটি প্রতিযোগিতার তাদের ২০তম শিরোপা। আগামী মঙ্গলবার ম্যানসিটির সঙ্গে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগ। আর তার আগে একটি ট্রফি জিতা আত্মবিশ্বাস বাড়িয়ে দিবে স্প্যানিশ জায়ান্টরা।