মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

২৩ শর্তে মেনে সমাবেশ করতে আ.লীগ-বিএনপি অনুমতি পেল

-BNP got permission to hold rally by following 23 conditions
২৩ শর্তে মেনে সমাবেশ করতে আ.লীগ-বিএনপি অনুমতি পেল। ছবি: সংগৃহীত

আগামীকাল শুক্রবার আওয়ামী লীগের ৩টি সংগঠনকে ‘শান্তি সমাবেশ’ করতে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ও বিএনপিকে ‘মহাসমাবেশ’ করতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আজ বিকেলে (২৭ জুলাই) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

সংবাদ সম্মেলনে বলা হয়, পুলিশ, বিজিবি, আনসার ও র‍্যাব নিরাপত্তায় থাকবে।

সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার বলেন, বিএনপি কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে রাজারবাগ মোড় পর্যন্ত সমাবেশ করতে পারবে। আর আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো বায়তুল মোকাররমের দক্ষিণ গেট থেকে মহানগর নাট্য মঞ্চ পর্যন্ত সমাবেশ করবে। এই সীমানার মধ্যেই মাইক স্থাপন করতে পারবে তারা। সমাবেশে ব্যাগ ও লাঠিসোঁটা নিয়ে আসা যাবে না।

এসময় উপস্থিত ছিলেন- ডিএমপির অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ মহিদ উদ্দিন, অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে সকালে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটেই আওয়ামী লীগের তিন সংগঠনের ‘শান্তি সমাবেশ’ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু।

এদিকে বিএনপির চাওয়া ছিল আজ বৃহস্পতিবার সোহরাওয়ার্দী উদ্যান কিংবা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করার। তবে, দিনটি ‘কর্মদিবস’ উল্লেখ করে এ দুই ভেন্যুতে সমাবেশের অনুমতি দেয়নি ডিএমপি।