এপ্রিল ১৫, ২০২৪ ১২:০২ অপরাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ১২:০২ অপরাহ্ণ

২০২৬ বিশ্বকাপে খেলবেন না মেসি

২০২৬ বিশ্বকাপে খেলবেন না মেসি
২০২৬ বিশ্বকাপে খেলবেন না মেসি। ছবি: সংগৃহীত

২০২৬ বিশ্বকাপ ফুটবল খেলবেন না বলে জানিয়ে দিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। কাতার বিশ্বকাপই ছিল শেষ বিশ্বকাপ, আরো একটি বিশ্বকাপ হয়তোবা আর খেলবেন না বলেই চীনা গণমাধ্যমে দেয়া এক সাক্ষাতকারে নিশ্চিত করেছেন লিওনেল মেসি।

আগামী ২০২৬ সালের বিশ্বকাপ যৌথভাবে অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে। ৩৫ বছর বয়সী মেসির বয়স তখন দাঁড়াবে ৩৯ বছরে। এই বয়সে বিশ্বকাপ খেলার নজির খুব বেশি নেই। এছাড়া তিন বছর পর তার ফর্ম ও ফিটনেস কেমন থাকবে সেটাও বিবেচনার বিষয়। সেসব মাথায় নিয়েই হয়তো ভক্ত-সমর্থকদের এমন দুঃসংবাদ দিলেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের আগে মঙ্গলবার (১৩ জুন) চীনা গণমাধ্যম টাইটান স্পোর্টসকে দেয়া ওই সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেন, আমি আগেও যেটা বলেছি, আগামী বিশ্বকাপে অংশ নিব বলে মনে হয় না। এই সিদ্ধান্তের ব্যাপারে আমার মন এখনও বদল করিনি। বিশ্বকাপটা দেখার জন্য সেখানে থাকলে আমার ভালো লাগবে। কিন্তু আমি অংশগ্রহণ করতে যাচ্ছি না।

গত বছরের ডিসেম্বরে কাতারের মাটিতে তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। সাত গোল করে এলএমটেন ছিলেন আসরের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। এছাড়া দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জিতে রেকর্ড গড়েন সাবেক বার্সেলোনা ও পিএসজি তারকা।

আগামী বৃহস্পতিবার (১৫ জুন) বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচ শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।