এপ্রিল ১৫, ২০২৪ ১:০২ অপরাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ১:০২ অপরাহ্ণ

সৌদির পর্যটনদূত হিসেবে যত টাকা পাচ্ছেন মেসি

সৌদির পর্যটনদূত হিসেবে যত টাকা পাচ্ছেন মেসি
সৌদির পর্যটনদূত হিসেবে যত টাকা পাচ্ছেন মেসি। ছবি: সংগৃহীত

ক্লাবের অনুমতি ছাড়াই সৌদি আরবের সফরে যাওয়ায় দুই সপ্তাহের জন্য লিওনেল মেসিকে নিষিদ্ধ করেছে প্যারিস সেইন্ট জার্মেই-পিএসজি। প্রায় দুই দশকের ক্যারিয়ারে এমন নিষেধাজ্ঞার মুখে প্রথমবার এই বিশ্বকাপজয়ী তারকা।

পিএসজিতে এমনিতেই মেসির ভবিষ্যৎ ঝুলে ছিল। আগামী জুনে চুক্তির মেয়াদ শেষ হতে চললেও এতদিনেও নতুন কোনো চুক্তি হয়নি। হঠাৎ সৌদি যাত্রার বিষয়টি ভালোভাবে নেয়নি পিএসজি কর্তৃপক্ষ। মতের বাইরে যাওয়ায় দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে।

গত বছর মে মাসে সৌদির পর্যটনদূত হন মেসি। মেসিকে পর্যটনদূত হিসেবে ঘোষণা দিয়েছিলেন দেশটির পর্যটনমন্ত্রী আহমেদ আল- খাতেব। তবে এই চুক্তির মেয়াদকাল আর অর্থমূল্য সম্পর্কে কিছুই বলা হয়নি তখন।

সম্প্রতি আরএমসি স্পোর্টস জানিয়েছে, দেশটির পর্যটন দূত হওয়ার চুক্তি থেকে ৩ কোটি ডলার পাচ্ছেন মেসি।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি সৌদি আরবের পর্যটনবিষয়ক শুভেচ্ছাদূত। সৌদিতে মেসির চলমান সফরও সেটিরই অংশ। এবারের সফরে দেশটির বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়ে সৌদির পর্যটন খাতকে বিশ্ব দরবারে তুলে ধরছেন তিনি। তার সঙ্গে স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো ও তিন সন্তানও আছে।

উল্লেখ্য, ২০২১ সালে দ্য টেলিগ্রাফের এক খবরে বলা হয়েছিল, ক্রিস্টিয়ানো রোনালদোকে সৌদি আরবের দূত হওয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। প্রতি বছর ৬০ লাখ মার্কিন ডলারের এই প্রস্তাব গ্রহণ করতে সে সময় অস্বীকৃতি জানান রোনালদো।