জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

সূফী গানের মিউজিক ভিডিও নিয়ে হাজির হলেন ফাহিম ফয়সাল

Fahim Faisal
ছবি: শিল্পী সৌজন্য

অন্যতম পর্যটনকেন্দ্র সুন্দরবেন চিত্রায়িত হলো কণ্ঠশিল্পী ও সুরকার ফাহিম ফয়সাল এর সূফী গান ‘সিজদাহ করি তোমায়’ এর।

সম্প্রতি গানটি প্রকাশ পেয়েছে ফাহিম ফয়সালের ফেসবুক পেইজ, স্পটিফাই, আইটিউনস, অ্যামাজন মিউজিক, ডিজারসহ জনপ্রিয় সকল অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে। গানের সংগীতায়োজন করেছে রাফি এবং কথা ও সুর করেছেন শিল্পী নিজেই।

গানটির বিষয়ে ফাহিম ফয়সাল বলেন, ‍সূফী গানের প্রতি আমার ভীষণ রকমের দুর্বলতা রয়েছে। গানটিতে আমি মহান সৃষ্টিকর্তার সৃষ্টি ও মানুষের সাথে তার যে গভীর সম্পর্ক রয়েছে তা তুলে ধরার চেষ্টা করেছি। গানটি পুরোপুরি সৃষ্টিকর্তার প্রশংসা করেই লেখা হয়েছে। চেষ্টা করেছি প্রকৃতি ও প্রাকৃতিক কিছু চিরন্তন সত্য বিষয় গানের ভেতর তুলে ধরতে। খুব সহজ সরল কথামালা, সুর ও সংগীত দিয়ে গানটি সাজিয়েছি।

তিনি আরও বলেন, গানটি রেকর্ডিংয়ের পর থেকেই আমার ইচ্ছে ছিলো প্রকৃতিক সৌন্দর্যমন্ডিত কোন স্থানে গানটির চিত্রায়ন করার। তাই আমাদের দেশের অন্যতম আকর্ষনীয় পর্যটনস্পট এবং বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবনের কোল ঘেষে একটি ইকো রিসোর্টে ‘সিজদাহ করি তোমায়’ গানের চিত্রায়ন করেছি।

আশাকরি সৃষ্টিকর্তার স্মরণে প্রশংসামূলক এই গানের বাণী, সুর, সংগীত, গায়কী ও চিত্রায়ন শ্রোতাদের হৃদয় ছুঁয়ে দিবে।”

অন্যান্য ব্যস্ততা প্রসঙ্গে ফাহিম ফয়সাল জানান, “নিয়মিত বিভিন্ন গানের সুর ও সংগীতায়োজন করছি, কপিরাইট গবেষণা ও সচেতনতায় কাজ করছি। এছাড়াও আমার ডিজিটাল এজেন্সি ‘ভার্সডসফট লিঃ’ এ সময় দিয়ে ব্যস্ত সময় পার করছি।”