মে ২২, ২০২৪

বুধবার ২২ মে, ২০২৪

সাকিবকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্সের বড় ধাক্কা

সাকিবকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্সের বড় ধাক্কা
সাকিবকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্সের বড় ধাক্কা। ছবি: সংগৃহীত

এবারের আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এটা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশের এই অলরাউন্ডার তারকা যে কলকাতা নাইট রাইডার্স দলে যোগ দিতে পারবেন না, মনে করা হচ্ছে, জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সূচি এবং ব্যক্তিগত কারণে পুরো টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করলেন তিনি। কলকাতা নাইট রাইডার্স গত বছর আয়োজিত মিনি নিলামে দেড় কোটি টাকায় দলে ভিড়িয়ে ছিল।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের কারণে ২০২৩ আইপিএল টুর্নামেন্টে একটাও ম্যাচ খেলতে পারেননি সাকিব। চলতি মাসের ৮ তারিখের পর তাঁর কলকাতা নাইট রাইডার্স দলে যোগ দেওয়ার কথা ছিল। আগামী ৪ এপ্রিল থেকে বাংলাদেশ আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচ খেলবে। এ ম্যাচ চলবে ৪ থেকে ৮ এপ্রিল পর্যন্ত।

বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনার লিটন দাসকেও কলকাতা নাইট রাইডার্স এই নিলাম অনুষ্ঠানে দলে নিয়েছিল। তিনি অবশ্য আয়ারল্যান্ড টেস্টের পর নাইট রাইডার্স ব্রিগেডে যোগ দেবেন। লিটন দাসকেও পঞ্জাব কিংসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচটা ইতিমধ্যেই মিস করেছেন। কারণ সেইসময় তাঁরা আয়ারল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজ খেলছিলেন। এর পাশাপাশি তাঁদের দুজনকেই আগামী ৪ থেকে ৮ এপ্রিল পর্যন্ত শুরু হওয়া এক ম্যাচের টেস্ট সিরিজও খেলতে হবে। খবর ইএসপিএন ক্রিকইনফো অবলম্বনে

সাকিব আল হাসানকে ছেড়ে দিলে কলকাতা নাইট রাইডার্সের হাতে আপাতত ৬ জন বিদেশি ক্রিকেটার পড়ে থাকছে। সেই তালিকায় লিটনও রয়েছেন। ক্রিকেটারদের না পাওয়ায় ইতিমধ্যেই কলকাতা নাইট রাইডার্সের সমস্যা আরও বাড়লো।

অবশ্য ইতোমধ্যে সাকিবের বিকল্প খেলোয়াড় খুঁজতে শুরু করেছে কেকেআর। এখন তাকে সময়মতো পাওয়া নিয়েও আশঙ্কা রয়েছে। এছাড়া দলের সঙ্গে তিনি এসে এসেই খাপ খাওয়াতে পারবেন কি না, সেই সমস্যা থাকছেই।