মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

শুরু হতে যাচ্ছে আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট

The inter-university football tournament 2023 is about to begin
শুরু হতে যাচ্ছে আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট। ছবি: সংগৃহীত

শুরু হতে যাচ্ছে ‘ইস্পাহানি-প্রথম আলো আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২৩’। ১৪ জুলাই থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে অংশগ্রহণ করবে মোট ৩৩টি বিশ্ববিদ্যালয় দল। এসব দলকে আটটি গ্রুপে ভাগ করা হয়েছে।

এ উপলক্ষে রাজধানীর একটি হোটেলে ৯ জুলাই অনুষ্ঠিত টুর্নামেন্টের ড্র ও সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

জানা যায়, টুর্নামেন্টে ঢাকা অঞ্চলের ২১টি, কুমিল্লা অঞ্চলের চারটি এবং চট্টগ্রাম অঞ্চলের আটটি দলকে নিয়ে আটটি গ্রুপে করা হয়েছে। প্রতি গ্রুপে থেকে একটি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। গ্রুপ পর্ব শেষে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল। প্রতিটি ম্যাচের সময়সীমা ৭০ মিনিট।

১৪ ও ১৫ জুলাই ২০২৩ এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম অঞ্চলের ৮টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে প্রাথমিক বাছাইপর্বের ম্যাচগুলো আয়োজনের মাধ্যমে মাঠে গড়াচ্ছে এ প্রতিযোগিতা।

১৬ জুলাই ২০২৩ ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে কুমিল্লা অঞ্চলের ৪টি বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক বাছাইপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

ঢাকা অঞ্চলের ২১টি বিশ্ববিদ্যালয় নিয়ে প্রাথমিক বাছাই পর্বের ম্যাচগুলো ১৮ থেকে ২৩ জুলাই ২০২৩ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ক্যাম্পাসের মাঠে অনুষ্ঠিত হবে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন (ফিফা), বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এবং ইস্পাহানি-প্রথম আলো আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২৩-এর টুর্নামেন্ট পরিচালনা কমিটি কর্তৃক প্রণীত নিয়মাবলির আলোকে টুর্নামেন্টটি পরিচালিত হবে।