মার্চ ১, ২০২৪ ১১:১৭ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ১১:১৭ পূর্বাহ্ণ

শিশুশিল্পী থেকে বলিউড তারকা ফাতিমা, কিন্তু এখনও থাকেন ভাড়া বাসায়!

Fatima Sana Shaikh
ফাতিমা সানা শেখ। ছবি: সংগৃহীত

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ফাতিমা সানা শেখ। শিশুশিল্পী হিসেবে তার অভিষেক হয়েছিল ১৯৯৭ সালে ‘চাচি-৪২০’ ছবিতে। বড় হয়ে তিনি অভিনয় করেছেন ‘দঙ্গল’, ‘ঠগস অব হিন্দুস্থান’, ‘লুডো’-র মতো ছবিতে। ‘দঙ্গল’ ছবিতে অভিনয় করে তিনি বলিউড তারকা হয়ে ওঠেন।

অথচ এতগুলো বছর কেটে গেলেও এখনো মুম্বাইয়ে কষ্ট করেই নাকি জীবন কাটাচ্ছেন তিনি। ‘দঙ্গল’ ছবির পর তার ক্যারিয়ার আরও এগিয়ে যাওয়ার কথা থাকলেও ‘ঠগস অব হিন্দুস্থান’ ছবিটি ফ্লপ হয়। তারপর থেকে আরও কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি। কিন্তু তারপরও তার কষ্টের জীবন ফুরায়নি। এখনো ভাড়া করা বাসায় দিন কাটান তিনি।

অভিনয় ছাড়াও নাচ, গান, আঁকা, ছবি তুলতে পছন্দ করেন ফতিমা।

ফাতিমা সানা শেখ। ছবি: সংগৃহীত

নিজের সম্পর্কে বলতে গিয়ে হিউম্যানস অব সিনেমাকে এক সাক্ষাৎকারে ফাতিমা সানা শেখ আরও জানিয়েছেন, ‘আমি নিতান্তই নিম্নমধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা এক মেয়ে। আমরা সবাই মিলে নিচতলার একটা ঘরে থাকতাম। আসলে ওটা ছিল গাড়ি রাখার জায়গা, যাকে ঘর বানানো হয়েছিল। অবশ্য আমি নিজেকে নিয়ে সত্যি গর্বিত। এই নয় যে, আমি নিজে বাড়ি কিনেছি। এখনো আমি ভাড়াবাড়িতে থাকি। তবে অনেক পথ অতিক্রম করে আজ আমি এই জায়গায় এসেছি। আমি আমার সংগ্রামের দিনগুলোতে এই জায়গায় আসার কথা ভাবতাম। আমি এখনো সংগ্রাম করে চলেছি। আর এটা চলতেই থাকবে। টিকে থাকার সংগ্রাম কখনো শেষ হবে না।’

টানা ১৬ বছর বিবাহিত জীবনে থাকার পর ২০২১ সালে দ্বিতীয় স্ত্রী কিরণ রাওকে ডিভোর্স দিয়েছিলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত অভিনেতা আমির খান। কিরণ রাওয়ের সঙ্গে বিচ্ছেদের পর থেকে একাধিক বার বলিউড অভিনেত্রী ফাতিমা সানা শেখের সঙ্গে নাম জড়িয়েছে আমিরের। এমনকি বারবার গুঞ্জন ছড়ায় যে, তারা বিয়ে করতে যাচ্ছেন।

ফাতিমা সানা শেখ। ছবি: সংগৃহীত

তবে আমির খান ও ফাতিমা দু’জনের কেউই বিষয়টি নিয়ে কখনো মুখ খোলেননি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে গত বছরের শেষ থেকে নতুন বছরের শুরু কেমন ছিল সেই জীবনযাপন জানিয়েছেন এই অভিনেত্রী।

তিনি লিখেছেন, ‘হেসে-খেলে, নেচে-গেয়ে শেষ হলো শুটিং। বছরের শেষ ও শুরুটা এদের সঙ্গেই কাটালাম। জীবন বদলে দেওয়ার মতো একটা জার্নি। শুধু ভালোবাসা রয়েছে যেখানে। আগামী কয়েকদিন শুধুই এদের ছবি দিয়েই ভরাবো।’\

ফতিমা জানান অভিনেতাদের জীবনটাই এমন, শুধু চাকচিক্যই শেষ কথা নয়। ফতিমাকে খুব শিগগিরই দেখা যাবে মেঘনা গুলজার পরিচালিত ‘স্যাম বাহাদুর’ ছবিতে।