এপ্রিল ১৫, ২০২৪ ১১:২৪ পূর্বাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ১১:২৪ পূর্বাহ্ণ

রাশিয়ান ড্রোন হামলায় ইউক্রেইনজুড়ে নিহত অন্তত ৪ জন

ইউক্রেইনজুড়ে রাশিয়ার ড্রোন হামলায়। ছবি: ভ্লাদিস্লাভ মুসিয়েনকো/রয়টার্স

ইউক্রেইনজুড়ে রাশিয়ার ড্রোন হামলায় কিইভ অঞ্চলের একটি এলাকায় নিহত অন্তত সাতজন। রাষ্ট্রীয় জরুরি সেবা থেকে জানান, রাজধানী থেকে প্রায় 60 কিলোমিটার দক্ষিণে একটি স্কুল ভবন, দুটি ছাত্র বাসস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে এই ড্রোন হামলায়।

তাদের মধ্যে ১১ বছরের এক বালক রয়েছে বলে জানিয়েছে উদ্ধারকর্মীরা। ডরমিটরি ভবনের ধ্বংস্তুপে চারজন নিখোঁজ রয়েছে। ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়া ২০ টিরও বেশি ‘ঘাতক ড্রোন’ হামলা চালিয়েছে। ক্ষেপণাস্ত্র এবং গোলাও ছুড়েছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, “চীনের ১২ দফা শান্তি পরিকল্পনার বেশ কয়েকটি শর্তই ইউক্রেইন সংঘাত সমাধানের ভিত্তি হিসাবে ধরে নেওয়া যেতে পারে, যখন পশিচমারা এবং কিইভ সেটির জন্য প্রস্তুত থাকবে।” সোমবার ভোরে পাঁচটি রাশিয়ার ড্রোন শহরে আঘাত হানার পর ইউক্রেনের রাজধানী ধোঁয়া ও ধ্বংসস্তূপে পরিণত হয়।

ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস শ্যামহাল বলেছেন, সোমবারের প্রাণঘাতী হামলায় জ্বালানি অবকাঠামোকে লক্ষ্য করা হয়েছে বলে মনে হচ্ছে। চলতি মাসে দ্বিতীয়বারের মতো রাজধানীতে হামলা চালিয়েছে রাশিয়া। গত সপ্তাহে, রাশিয়ান ক্ষেপণাস্ত্রের একটি ব্যারেজ কিয়েভ এবং অন্যান্য প্রধান ইউক্রেনীয় শহরগুলিতে বিস্ফোরণ ঘটায়, অন্তত ১৯ জন নিহত হয়। সূএ: এনপিআর