মার্চ ১, ২০২৪ ১০:২০ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ১০:২০ পূর্বাহ্ণ

রাজধানীতে চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ

Allegation of rape in the capital with the lure of job
রাজধানীতে চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ। ছবি: সংগৃহীত

রাজধানীর সেগুনবাগিচা এলাকার একটি অফিসে চাকরি দেয়ার প্রলভন দেখিয়ে নামে ডেকে নিয়ে ৪০ বছর বয়সী এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে সেগুনবাগিচার জি কে টাওয়ারের ৪র্থ তলায় এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (৪ জুলাই) রাত ৮টার দিকে ওই নারীকে ঢাকা মেডিক‌্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ানষ্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগী ওই নারীর স্বজনরা জানান, রাজধানীর পুরান ঢাকার মাহুতটুলীতে থাকেন তিনি। তার স্বামী পক্ষাঘাতগ্রস্ত (প্যারালাইসড)। হাইকোর্ট মাজারে গিয়ে যখন কান্নাকাটি করছিলেন তিনি, তখন পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তি তার কাছে গিয়ে কান্নাকাটির কারণ জানতে চান। তখন তিনি তার পরিবারের অস্বচ্ছলতা ও স্বামীর অসুস্থতার কথা জানালে ওই ব্যক্তি তাকে চাকরির প্রস্তাব দেয়। এসময় ওই ব্যক্তি তার ফোন নাম্বার নিয়ে যায় এবং পরবর্তীতে তাকে ফোন দেবে বলে জানায়।

মঙ্গলবার দুপুরে সেই ব্যক্তি চাকরি দেয়ার কথা বলে ফোন করে তাকে সেগুনবাগিচার জি কে টাওয়ারের ৪র্থ তলায় আসতে বলে। সেখানে একটি ছোট অফিস রুমে বসে ছিলো ওই ব্যক্তি। ওই নারী সেখানে ঢুকার পর তার পড়ালেখাসহ বিভিন্ন বিষয় জানতে চায়। এক পর্যায়ে তাকে কুপ্রস্তাব দেয়।

ওই নারীর স্বজনরা আরও জানান, চাকরি পেতে হলে তাকে এ প্রস্তাবে রাজি হতে হবে বলে জানায় ওই ব্যক্তি। রাজি না হওয়ায় এক পর্যায়ে জোরপূর্বক ধর্ষণ করে তাকে। তাকে হত্যার হুমকি দিয়ে বলা হয় এ বিষয়টি কাউকে না জানানোর জন্য। তখন তিনি নিজেই সেখান থেকে বের হয়ে যান। পরে স্বজনদেরকে ফোনে বিষয়টি জানালে তারা শিল্পকলা একাডেমির পাশের রাস্তা থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফ রাব্বানী জানান, চিকিৎসার জন্য ওই নারীকে হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে। এখনো মামলা হয়নি।