মার্চ ১, ২০২৪ ১১:০০ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ১১:০০ পূর্বাহ্ণ

মুম্বইয়ের পরাজয়ে গুজরাট টাইটান্সের জয়

মুম্বইয়ের পরাজয়ে গুজরাট টাইটান্সের জয়
মুম্বইয়ের পরাজয়ে গুজরাট টাইটান্সের জয়। ছবি: সংগৃহীত

গুজরাট টাইটান্স বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে ২০৮ রান টার্গেট তাড়া করতে নেমে মুম্বইয়ের অর্ধেক টিম সাজঘরে ফিরে গিয়েছিল ৫৯ রানে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩৫তম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স ৫৫ রানে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

আহমেদাবাদে টস হেরে প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৬ উইকেটে ২০৭ রান করে গুজরাট। এবারের আসরেএ নিয়ে দ্বিতীয়বারের মত ২শর বেশি রান করলো গুজরাট।

এ ম্যাচে গুজরাটের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন ওপেনার শুভমান গিল। ৩৪ বল খেলে ৭টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। এছাড়া দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার ২টি চার ও ৪টি ছক্কায় ২২ বলে ৪৬, অভিনব মনোহর ৩টি করে চার-ছক্কায় ২১ বলে ৪২ এবং ৩টি ছক্কায় ৫ বলে অপরাজিত ২০ রান করেন রাহুল তেওয়াটিয়া। মুম্বাইয়ের স্পিনার পিযুষ চাওলা ২ উইকেট নেন।

জবাবে টপ-অর্ডারদের ব্যর্থতায় ১১তম ওভারে ৫৯ রানেই ৫ উইকেট হারায় মুম্বাই। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৫২ রানের বেশি করতে পারেনি মুম্বাই। ২১ বল খেলে ৩টি করে চার-ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন নেহাল ওয়াদেরা। গুজরাটের আফগানিস্তানী স্পিনার নূর আহমাদ ৩ উইকেট নেন।

এই জয়ে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে গুজরাট। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে চেন্নাই সুপার কিংস। ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে মুম্বাই।