মে ২৩, ২০২৪

বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪

ভোটারকে থাপ্পড় দিলেন এমপি, পাল্টা থাপ্পড় দিলেন ভোটারও

The MP slapped the voter, the voter slapped him back
ছবি: সংগৃহীত

ভোটারদের সারিতে না দাঁড়িয়ে সরাসরি ভোটকেন্দ্রে ঢোকার সময় বাধা দেওয়ায় এক ভোটারকে কষে থাপ্পড় মারেন এক এমপি। পরে ওই ভোটারও পাল্টা থাপ্পড় মারেন এমপির গালে। 

সোমবার ভারতের চতুর্থ দফার নির্বাচনে দেশটির অন্ধ্রপ্রদেশের একটি ভোটকেন্দ্রে এই ঘটনা ঘটেছে। এক প্রতিবেদনে এ খবর জনিয়েছে এনডিটিভি।

এতে বলা হয়, ভিআইপি হিসেবে ভোটের সারিতে না দাঁড়িয়ে সরাসরি ভোটকেন্দ্রে ঢোকার সময় এই কাণ্ড ঘটিয়েছেন অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর কংগ্রেস পার্টির বিধানসভার এমএলএ শিবকুমার।

এদিকে ভোটারকে শিবকুমারের থাপ্পড় এবং ভোটারের পাল্টা থাপ্পড়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

এই ঘটনায় দেশটির নাগরিকরা ভিআইপি সংস্কৃতির সমালোচনা করে ওই আইনপ্রণেতার শাস্তির দাবি জানান। তারা বলেছেন, একজন আইনপ্রণেতা ভোটকেন্দ্রে গিয়ে ভোটারের সঙ্গে এই ধরনের আচরণ করতে পারেন না।

সূত্রটি আরও জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ১০ সেকেন্ডের ভিডিওতে ওই সময় ভোটারকে রক্ষায় নিরাপত্তা বাহিনীর কোনো কর্মকর্তাকে এগিয়ে আসতে দেখা যায়নি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, হাতাহাতি শুরু হওয়ার আগে ঠিক কী ঘটেছিল তা পরিষ্কার নয়। তবে ভোটারকে বিধায়কের থাপ্পড়ের এই ঘটনা ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা শুরু হয়েছে।

উল্লেখ্য, অন্ধ্রপ্রদেশের লোকসভার ২৫টি আসন ও বিধানসভার ১৭৫টি আসনে সোমবার ভোট হচ্ছে। নির্বাচনে ওয়াইএস জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন ওয়াইএসআর কংগ্রেস পার্টি সরকার বিজেপি এবং এন চন্দ্রবাবু নাইডুর নেতৃত্বাধীন তেলেগু দেশম পার্টির জোটের বিরুদ্ধে লড়াই করছে।