এপ্রিল ২০, ২০২৪ ১১:১১ অপরাহ্ণ
এপ্রিল ২০, ২০২৪ ১১:১১ অপরাহ্ণ

ভারতে বেড়েছে করোনা শনাক্ত, দৈনিক সংক্রমণ ১১ হাজার, মৃত্যু ২৯

ভারতে বেড়েছে করোনা শনাক্ত
ভারতে বেড়েছে করোনা শনাক্ত। ছবি: সংগৃহীত

ভারতে আবারও চোখ রাঙাচ্ছে করোনাভাইরাসে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১১ হাজারের বেশি, যা ২৩৬ দিনের মধ্যে সর্বোচ্চ।

কোভিড-১৯ রোগে সক্রিয় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৯,৬২২ জনে দাঁড়ালো। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হালনাগাদ উপাত্ত থেকে এ তথ্য জানা যায়।

মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত ২৯ রোগী মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫,৩১,০৬৪ জনে দাঁড়ালো।
স্থানীয় সময় সকাল ৮টায় হালনাগাদ করা তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে দিল্লি ও রাজস্থান থেকে তিনজন করে মৃত্যুর খবর পাওয়া গেছে।

এতে ছত্তিশগড় ও পাঞ্জাব থেকে দু’জন করে এবং হিমাচল প্রদেশ, কর্ণাটক, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, ওডিশা, পুদুচেরি, তামিলনাড়–, উত্তরখ- ও উত্তর প্রদেশে একজন করে মারা যায়। এছাড়া কেরালাতে এ ভাইরাসে নয়জনের মৃত্যু হয়েছে।

এখন পর্যন্ত দেশটিতে মোট ৯২ কোটি ৩৪ লাখ কোভিড পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ২ লাখ ২৯ হাজার ৯৫৮টি। দৈনিক সংক্রমণের হার ৪ দশমিক ৪২ শতাংশ। বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা মোট আক্রান্তের ০ দশমিক ১ শতাংশ।

উল্লেখ্য, এর আগে বুধবার (১২ এপ্রিল) ভারতে করোনা আক্রান্ত হয়েছিলেন ৭ হাজার ৮৩০ জন। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এক ধাক্কায় তা বেড়ে ১০ হাজারের ওপরে চলে যায়।