মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

ব্রান্ড শপ, নিত্যপণ্য বাজারে অ‌ভিযান, তিন প্রতিষ্ঠানকে জ‌রিমানা

ব্রান্ড শপ, নিত্যপণ্য বাজারে অ‌ভিযান, তিন প্রতিষ্ঠানকে জ‌রিমানা। RisingCumilla.Com
ব্রান্ড শপ, নিত্যপণ্য বাজারে অ‌ভিযান, তিন প্রতিষ্ঠানকে জ‌রিমানা। ছবি: সংগৃহীত

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক ম‌হোদ‌য়ের সদয় নি‌র্দেশনা মোতা‌বেক কু‌মিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে, র‌বিবার ১০ম রমজানে,  কু‌মিল্লা নগরীর রাজগঞ্জ, রামঘাটলা ও কা‌ন্দিরপাড় এলাকার পোশা‌কের ব্রান্ড সপ, নিত্যপণ্যের বাজার, ফল ও ইফতারি বাজা‌রে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করে।

জানা যায়, এ সময় খা‌সির মাংস না থাকলেও মূল্য তালিকায় খাসির মাংস লিখে বিক্রি করায় বিসমিল্লাহ খাসি হাউজ‌কে ১ হাজার টাকা জরিমানা করা হয়। কম দামে তরমুজ কিনে বেশি দামে বিক্রি করায় মেসার্স শাহ আলম মিয়ার ফলের আড়ত‌কে ২ হাজার টাকা জরিমানা করা হয়। ইফতারিতে অনু‌মোদনহীন উপাদান মেশা‌নোর অ‌ভ‌যো‌গে মেসার্স এম এন হো‌টেল‌কে ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

আজকের অভিযানে ভোক্তা অধিকার বিরোধী নানা কর্মকাণ্ডের অ‌ভি‌যো‌গে ‌মোট ৩ প্রতিষ্ঠান‌কে ৭ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অভিযানে বর্ণিত এলাকার পোশা‌কের ব্রান্ড সপ গু‌লো‌তে একা‌ধিক মূল্য ট্যাগ লাগিয়ে বিক্রি করা হচ্ছে কিনা, ক্রয় রশিদ সংরক্ষণ করা হচ্ছে কিনা তদারকি করা হয়। ইফতারি সামগ্রী‌তে অপদ্রব্য মেশানো হচ্ছে কিনা যাচাই করা হয়। বেলা ১১টা থে‌কে সহকারী পরিচালক মো: আসাদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর ইসরাইল হো‌সেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এ‌কে আজাদ এবং জেলা পুলিশের এক‌টি টিম উপস্থিত থেকে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।