মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

বিশ্ব নৃত্য দিবস উপলক্ষে নৃত্যানুষ্ঠান “নূপুরের ছন্দে” কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচা মেলার অংশগ্রহণ

Participation of Cumilla Purbasha and Madhumita Kachi-Kachha Mela on the occasion of World Dance Day dance performance Nupur's Rhythm
ছবি: রাইজিং কুমিল্লা

কুমিল্লা ঐতিহ্যবাহী শিশু-কিশোর সংগঠন কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচা মেলার প্রতিষ্ঠার ৬০ বছর (১৯৬৪-২০২৪) “হীরক জয়ন্তী” উদযাপন উপলক্ষে বছর ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

গতকাল জেলা শিল্পকলা একাডেমি, কুমিল্লা ও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, কুমিল্লা কর্তৃক আয়োজিত বিশ্ব নৃত্য দিবস ২০২৪ উপলক্ষে নৃত্যানুষ্ঠান “নূপুরের ছন্দে, বিশ্ব নাচে ছন্দময়, আসবে শান্তি কাটবে ভয়”- এ স্লোগান শীর্ষক অনুষ্ঠানে অংশগ্রহণ করে কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার শিশুশিল্পী বৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন প্রবীণ নৃত্যশিল্পী, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা কুমিল্লা জেলা শাখার সভাপতি- শ্রীমতি তপন দাশ গুপ্তা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), সাংস্কৃতিক সংগঠক-হাসান ইমাম মজুমদার ফটিক। সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা পাপড়ী বসু।

মেলার শিশুশিল্পীদের নৃত্য অনুষ্ঠান উপস্থাপন পর্বে পূর্বাশা কচি-কাঁচা মেলার উপদেষ্টা বিশিষ্ট চারুশিল্পী- চন্দন দেব রায় কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার ভাই-বোন এবং পরিচালক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখী ও পরিচালক অনিমা মজুমদার- এর পক্ষ হতে উপস্থিত সবাইকে সম্ভাষন জানিয়ে কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচি-কাঁচার মেলার প্রতিষ্ঠার ৬০ বছর “হীরক জয়ন্তী” অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানান।

অনুষ্ঠানটির আয়োজনে সমন্বয় করেন- সৈয়দ মুহম্মদ আয়াজ মাবুদ, জেলা কালচারাল অফিসার, জেলা শিল্পকলা একাডেমি, কুমিল্লা ও জাহিদুর রহমান মামুন, সাধারণ সম্পাদক, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, কুমিল্লা।