মার্চ ১, ২০২৪ ৯:৪২ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ৯:৪২ পূর্বাহ্ণ

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত
বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত। ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭১৯ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ১৬৮ জন। আজ মঙ্গলবার সকালে রোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসে এ তথ্য প্রকাশ করা হয়।

প্রাণঘাতী এ ভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছেন জাপানে। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩১০ জন এবং মারা গেছেন ১৫ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১১৮ জন এবং মারা গেছেন ২৮ জন। রোমানিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৬৩ জন এবং মারা গেছেন ২৮ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ১৬৪ জন এবং মারা গেছেন ৭ জন। থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ১০ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৮১ জন এবং মারা গেছেন ৬ জন। কনিউজিল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৫১ জন এবং মারা গেছেন ৭ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৫৯ জন। ইন্দোনেশিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৪৯ জন এবং মারা গেছেন ২১ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৮ লাখ ৬৮ হাজার ৫৭২ জন।