মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

বিটিভি বিতর্ক প্রতিযোগিতায় জয়ী কুমিল্লা বিশ্ববিদ্যালয়

Cumilla University wins BTV debate competition
ছবি: প্রতিনিধি

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) কর্তৃক আয়োজিত ‘জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা-২০২৪’-এর প্রথম রাউন্ডে প্রিমিয়ার ইউনিভার্সিটি বিতর্ক দলকে হারিয়ে জয়ী হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বিতর্ক দল।

শনিবার (১১ মে) রাত আটটায় রাজধানী ঢাকার রামপুরায় এ বিতর্ক অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) আয়োজিত “জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা-২০২৪” এর প্রথম রাউন্ডে প্রিমিয়ার ইউনিভার্সিটি’র বিপক্ষে বিজয়ী হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। এতে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছে বিপক্ষ দলের দলনেতা সোহাগ আহমেদ।

বিতর্কের বিষয় ছিল,’ বহির্বিশ্বের সাথে যৌথ প্রযোজনার চলচ্চিত্রই দেশীয় চলচ্চিত্রের হারিয়ে যাওয়া সুদিন পুনরুদ্ধার করতে পারে।’ এর পক্ষে অংশগ্রহণ করেন চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটি বিতর্ক দল এবং বিপক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল বিতর্ক দল।

ছবি: প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল দলের সদস্যরা হলেন যথাক্রমে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির মো: সোহাগ আহমেদ , মো: মুহসিন জামিল, মো: লাবিব রহমান, পরাগ বড়ুয়া নিলয়,শাকিল আহমেদ সবুজ,মোফাজ্জল হোসেন মুজাহিদ এবং মো: এনায়েত হোসেন। এই বিতর্কে সেরা বিতার্কিক হয়েছেন মো: সোহাগ আহমেদ।

জয়ের অনুভূতি ব্যক্ত করে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি জান্নাতুল ফেরদৌস বলেন, বিশ্ববিদ্যালয়ের চলমান সংকটময় মুহূর্তে এ অর্জন অবশ্যই গৌরবের। কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি সবসময় বিতর্ক এবং বিতার্কিকদের মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতার এই আসরে জয় পাওয়া আনন্দের। পরবর্তী সময়েও এই ধারাবাহিকতা বজায় রাখতে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি বদ্ধ পরিকর।