মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

বাজারে আসছে মেসির হাইড্রেশন ড্রিংক, আর কী ব্যবসা করেন এই তারকা!

Lionel Messi Wife Antonella Roccuzzo
সংগৃহীত ছবি

ফুটবল বিশ্বে তার অসামান্য দক্ষতা ও সাফল্যের জন্য পরিচিত লিওনেল মেসি। কিন্তু খেলার বাইরেও একজন সফল ব্যবসায়ী হিসেবে তার পরিচয় ক্রমশই প্রকাশ পাচ্ছে। ২০২২ সালে কাপড়ের ব্যবসা শুরু করার পর, এবার মেসি বাজারে নতুন হাইড্রেশন পানীয় নিয়ে আসছেন।

ফুটবল খেলার পাশাপাশি বেশ কিছু ব্যবসা-বাণিজ্যের সঙ্গে জড়িত আছেন মেসি। সেই ব্যবসায়িক ধারাবাহিকতায় গেল মার্চে বাজারে নতুন হাইড্রেশন (জলযোজন) পানীয় আনার ঘোষণা দেন মেসি।

নতুন ব্র্যান্ডের এই হাইড্রেশন পানীয়ের নাম প্রকাশ না করলেও নিজেদের পরিকল্পনা নিয়ে সবকিছু জানিয়েছেন মেসি। গত বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্টে একটি পোস্ট করেন আর্জেন্টাইন তারকা।

সেই পোস্টেই নিজের ব্যবসা সম্পর্কে বিস্তারিত জানান মেসি।

মেসির শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, ‘স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো ও বেশকিছু কর্মকর্তাদের নিয়ে একটি কারখানা পরিদর্শন করছেন মেসি। তাদের সঙ্গে আন্তক্রিয়াতে লিপ্ত হয়েছেন ৮ বারের ব্যালন ডিঅর জয়ী তারকা।’

ইনস্টাগ্রামের পোস্টে মেসি লিখেছেন, ‘আমাদের নতুন হাইড্রেশন ড্রিংকটি বাজারে আনার জন্য কঠোর পরিশ্রমের সঙ্গে প্রস্তুতি নিচ্ছি। কারণ, হাইড্রেশন (জলযোজন) প্রত্যেকের জন্য গুরুত্বপূর্ণ। সবকিছু ঠিকঠাকভাবে হওয়ার বিষয়টি আমরা নিশ্চিত করতে চাই। যেখানে আমাদের কাজটি এগিয়ে যাচ্ছে, সেখান থেকে মাত্রই ফিরলাম। আমাদের পরবর্তী প্রজন্মের জলযোজন পানীয়টি কীভাবে তৈরি হচ্ছে সেটি সম্পর্কে জেনেছি।’

নিজের মালিকানাধীন ব্যবসা ছাড়াও বিশ্বের বিভিন্ন ব্র্যান্ডের দূত হিসেবে কাজ করে বিশাল অংকের অর্থ আয় করেন মেসি। যার মধ্যে জনপ্রিয় দুটি ব্র্যান্ড হলো অ্যাডিডাস ও পেপসিকো।

চুক্তি অনুযায়ী, অ্যাডিডাস থেকে বছরে ২ কোটি ৫০ লাখ ডলার আয় করেন মেসি।