জুন ২০, ২০২৪

বৃহস্পতিবার ২০ জুন, ২০২৪

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুমিল্লা জেলা শাখার ২৭তম সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুমিল্লা জেলা শাখার ২৭তম সম্মেলন অনুষ্ঠিত
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুমিল্লা জেলা শাখার ২৭তম সম্মেলন অনুষ্ঠিত। ছবি: সংগৃহীত

“রাস্ট্রব্যাপী পণ্যদস্যু হাত, বাঁচাও আমার শিক্ষা ধারাপাত” স্লোগানকে ধারণ করে গত সোমবার বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুমিল্লা জেলা শাখার ২৭তম সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন দীপ্ত দেবনাথ এবং সঞ্চালনা করেন অনির্বাণ দেব। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক রেজওয়ান হক মুক্ত।

সাবেক ছাত্রনেতা বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা পরেশ কর, সুধাংশু নন্দী, মাহমুদ হাসান মিঠু, শামসুন্নার খুকী সহ আরো অনেকেই সম্মেলনে উপস্থিত ছিলেন।

পরবর্তীতে কাউন্সিল অধিবেশনের মাধ্যমে সর্বসম্মতিক্রমে ১৯সদস্য বিশিষ্ট নতুন কমিটি নির্বাচিত হয়।

নব কমিটির সদস্যরা হলেন, সভাপতি শ্রীকান্ত দত্ত, সহ-সভাপতি শান্ত হালদার, শাকিল আহমেদ, সাধারণ সম্পাদক দীপ্ত দেবনাথ (অপূর্ব), সহ-সাধারণ সম্পাদক জাবেদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক অণির্বান দেব, কোষাধ্যক্ষ অনল চন্দ্র দে, দপ্তর সম্পাদক আব্দুল কাদের জিলানী, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পৃত্থা নন্দী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাথী মজুমদার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রথমা হাসান মম, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক অনন্ত দে এবং সদস্য ববিতা চক্রবর্তী, সঞ্চিতা আচার্য্, নন্দিতা, শ্রাবন্তী, প্রীতম দেবনাথ, কো-অপ্ট., কো-অপ্ট.

নবনির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান ছাত্রনেতা রেজওয়ান হক মুক্ত। নতুন কমিটি শোষণহীন সাম্যের সমাজ বিনির্মাণে বলিষ্ঠ ভূমিকা পালন করা এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়নের গঠনতন্ত্র ও ঘোষণাপত্রের সাথে সঙ্গতি রেখে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে।