জুলাই ১৪, ২০২৪

রবিবার ১৪ জুলাই, ২০২৪

বাংলাদেশের সিরিজ জয় আয়ারল্যান্ডকে বিশাল ব্যবধানে হারিয়ে

বাংলাদেশের সিরিজ জয়। ছবি: সংগৃহীত

বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি প্রথম টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ড। দ্বিতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ৭৭ রানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নেয় বাংলাদেশ।

বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রানের জয় টি-টোয়েন্টিতে এটা । আজ বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় বাংলাদেশ-আয়ারল্যান্ড। বুধবার চট্টগ্রামে সাকিবের সর্বোচ্চ পাঁচটি উইকেটে এই জয় পায় টাইগাররা।

আয়ারল্যান্ডের বিপরীতে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। দুই ওপেনার রনি তালুকদার ও লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ের পর সাকিব-তাওহিদের দৃঢ়তায় ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২০২ রান তোলে স্বাগতিক বাংলাদেশ।

জুটিতে ৫৬ বলে ১২৪ রানের রেকর্ড গড়েন লিটন কুমার দাস ও রনি তালুকদার। ১৮ বলে দেশের হয়ে দ্রুততম ফিফটির রেকর্ড গড়া লিটন ফেরেন ৪১ বলে ১০টি চার আর তিন ছক্কায় ৮৩ রান করে।

মাত্র ২৪ বল মোকাবেলা করে ৩ চার আর দুই ছক্কায় ৩৮ রান করে অপরাজিত থাকেন সাকিব আল হাসান। হৃদয়ের ১৩ বলে ২৪ রানের উপর ভিত্তি করে নির্ধারিত ১৭ ওভার শেষে ২০২ রান করে বাংলাদেশ।

অপরদিকে, আয়ারল্যান্ড ইনিংসের প্রথম বল থেকেই উইকেট হারাতে থাকে। সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১২৫ রান তুলতে সমর্থ হয় আইরিশরা।