এপ্রিল ২৪, ২০২৪ ১:৫৮ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ১:৫৮ পূর্বাহ্ণ

বঙ্গবাজারে ৫ হাজার দোকান পুড়েছে, ক্ষতি ২ হাজার কোটি টাকা

বঙ্গবাজারে ৫ হাজার দোকান পুড়েছে, ক্ষতি ২ হাজার কোটি টাকা
বঙ্গবাজারে ৫ হাজার দোকান পুড়েছে, ক্ষতি ২ হাজার কোটি টাকা। ছবি: সংগৃহীত

বঙ্গবাজার মার্কেটে আড়াই হাজারসহ আশপাশের মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৫ হাজার দোকান ক্ষয়ক্ষতির শিকার হয়েছে বলে দাবি করেছে দোকান মালিক সমিতি। আর এ ঘটনায় ক্ষতি ২ হাজার কোটি টাকার বেশি।

মঙ্গলবার (৪ এপ্রিল) ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন আহমেদ।

তিনি বলেন, শুধু বঙ্গবাজার কাঠের মার্কেটেই আড়াই হাজারের মতো দোকান রয়েছে। এখানে ছোট ছোট ক্ষুদ্র ব্যবসায়ীরা দোকান করেন। সামনে ঈদ। সবাই ঈদকেন্দ্রিক বেচাকেনার পণ্য তুলেছেন দোকানে। এমন সময় এই অগ্নিকাণ্ড বড় ধরনের ক্ষতি করলো। এই ব্যবসায়ীদের পুঁজি বলতে দোকানের মালামালই। মালামাল পুড়ে গেলে তাদের আসলে পুুুুঁজি বলতে সব শেষ। এখন তাদের জন্য আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি, রমজানের ঈদকেন্দ্রিক ব্যবসায় ক্ষতি পুষিয়ে দিতে প্রাথমিকভাবে সাতশ কোটি টাকা থোক বরাদ্দের দাবি জানাচ্ছি।

এ ঘটনায় ফায়ার সার্ভিসের প্রশংসা করে হেলাল উদ্দিন বলেন, ‘ফায়ার সার্ভিসকে আরও শক্তিশালী করতে হবে। তাদের কষ্ট দেখেছি। আমরা চাইলে এই বাহিনীটিকে আরও এগিয়ে নিতে পারি। সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আর ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।