সেপ্টেম্বর ২১, ২০২৪

শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪

ফিলিস্তিনিদের প্রতি সমবেদনা সুপার মডেল জিজি হাদিদের

gigi hadid
জিজি হাদিদ। ছবি: সংগৃহীত

ইসরায়েল-ফিলিস্তিনি হঠাৎ করেই উত্তপ্ত। ইসরায়েলে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের অতর্কিত হামলার পর থেকেই নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব। এই হামলা ও পরবর্তীতে ইসরাইলের পাল্টা হামলা প্রসঙ্গে তারকারাও আওয়াজ তুলেছেন। এবার এ বিষয়ে প্রতিক্রিয়া জানালেন আমেরিকান সুপার মডেল জিজি হাদিদ।

শুক্রবার (১৩ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

জিজি’র বাবা মোহাম্মদ হাদিদ একজন ফিলিস্তিনি এবং মুসলিম ধর্মের অনুসারী। জিজি হাদিদ সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম লিখেছেন, ফিলিস্তিনিদের সংগ্রাম এবং দখলদারিত্বের অধীনে জীবনযাপনের প্রতি আমার গভীর সহানুভ‚তি রয়েছে।

হাদিদ আরও বলেন, যুদ্ধে নিষ্পাপ ফিলিস্তিনি শিশুদের জন্য আমি উদ্বিগ্ন। সেই সাথে আমি ইসরায়েলের সাধারণ মানুষদের জন্যও দুঃখ প্রকাশ করছি। যদিও ফিলিস্তিনিদের জন্য আমার আশা ও স্বপ্ন আছে, কিন্তু সেগুলোর কোনোটাই ইহুদি মানুষদের ক্ষতির অন্তর্ভুক্ত নয়।

প্রসঙ্গত, শনিবার (৭ অক্টোবর) ইসরায়েলে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্রগোষ্ঠী হামাস। জল, স্থল ও আকাশপথ ব্যবহার করে নজিরবিহীন এই হামলা চালানো হয়। এর জেরে গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। পাল্টাপাল্টি আক্রমণে গাজায় প্রাণহানি ছাড়িয়েছে অন্তত ১৪১৭ জন এবং ইসরায়েলে মৃত্যু ১১০০ ছাড়িয়েছে।