মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

প্রথম সিনেমা ফ্লপ, অভিনয়ে প্রশংসা কুড়াচ্ছেন মন্দিরা চক্রবর্তী

Mondira Chakroborty
অভিনেত্রী মন্দিরা চক্রবর্তী | ছবি: ফেসবুক

জনপ্রিয় নাট্য অভিনেত্রী মন্দিরা চক্রবর্তীর প্রথম সিনেমা ‘কাজলরেখা’ বক্স অফিসে ব্যর্থ হয়েছে। ঈদের সময় মুক্তি পাওয়া এ সিনেমাটি দর্শকদের আকর্ষণ করতে ব্যর্থ হয়েছে।

ময়মনসিংহ গীতিকা অবলম্বনে নির্মিত ‘কাজলরেখা’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন মন্দিরা। গিয়াউদ্দিন সেলিম পরিচালিত এ সিনেমাটি ঈদের ছুটির দিনগুলোতেও প্রত্যাশিত সাফল্য অর্জন করতে পারেনি।

তবে, ব্যর্থতার পরও মন্দিরার অভিনয় প্রশংসিত হচ্ছে। যারা সিনেমাটি দেখেছেন তারা মন্দিরার অভিনয়ের প্রশংসা করছেন। প্রথম সিনেমাতেই নাম ভূমিকায় অভিনয়ের সুযোগ পেয়ে খুশি মন্দিরা।

তিনি বলেছেন, “জীবনের প্রথম সিনেমায়ই নাম ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়েছি। এটা আমার জন্য অনেক বড় একটি বিষয় ছিল। সেলিম ভাইয়ের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার প্রত্যাশা ছিল, সিনেমাটি দর্শকের কাছে ভালো লাগবে। বিশেষত আমার চরিত্রটি। দর্শক আমার অভিনয়ে মুগ্ধ হয়েছেন, এটাই আমার প্রাপ্তি। আমি যে অনেক শ্রম দিয়েছি, কষ্ট করেছি-দর্শকের কাছ থেকে তার বিপরীতে যে ভালোবাসা, যে সম্মান আমি পেয়েছি, তাতে সত্যিই মুগ্ধ।”

উল্লেখ্য, ২০১২ সাল থেকে মিডিয়াতে কাজ করছেন মন্দিরা। একজন সেরা নাচিয়ে হিসেবে খ্যাতি অর্জন করলেও, অভিনয়েও তার দক্ষতা বেশ প্রশংসিত। ‘প্রতিযোগিতা’ নাটকে অভিনয়ের মাধ্যমে তার অভিনয় জগতে যাত্রা শুরু হয়।

এরপর মোশাররফ করিম, তাহসান, আফরান নিশোরের মতো জনপ্রিয় অভিনেতাদের সাথেও কাজ করেছেন তিনি।

‘কাজলরেখা’ ব্যর্থ হলেও, মন্দিরার অভিনয় প্রতিভা দর্শকদের মনে দাগ কেটেছে। বলা যায়, ব্যর্থতার পরও তার ভবিষ্যৎ উজ্জ্বল।