মে ২২, ২০২৪

বুধবার ২২ মে, ২০২৪

পিএসজি ছাড়ছেন লিওনেল মেসি-রামোস

মেসি-রামোসের বিদায়ী ম্যাচে পিএসজির হার
মেসি-রামোসের বিদায়ী ম্যাচে পিএসজির হার। ছবি: সংগৃহীত

পিএসজির সঙ্গে সর্ম্পকের ইতি টানলেন লিওনেল মেসি। পার্ক দ্য প্রিন্সেসে নিজের বিদায়ী ম্যাচে পরিবারকে সঙ্গে নিয়েই আসেন মেসি। কিন্তু শেষটা স্মরণীয় করে রাখতে পারলেন না আর্জেন্টাইন এই মহাতারকা। ক্লারমন্তের বিপক্ষে ৩-২ গোলে হেরেই মৌসুম শেষ করতে হলো পিএসজিকে।

শুধু মেসি নয়, সার্জিও রামোসের জন্যও এটা পিএসজির জার্সিতে শেষ ম্যাচ। নিজের বিদায়ী ম্যাচে জালের দেখাও পেয়েছিলেন এই স্প্যানিশ তারকা। কিন্তু হার এড়াতে পারেনি ফরাসি ক্লাবটি।

শুক্রবার (২ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ২টার পরে এক টুইট বার্তায় পিএসজি ছাড়ার ঘোষণা দেন স্প্যানিশ ডিফেন্ডার রামোস।

টুইট বার্তায় রামোস বলেন, ‘আগামীকাল একটি বিশেষ দিন। আগামীকাল আমি জীবনের অন্যতম একটি মুহূর্তকে বিদায় জানাবো, বিদায় জানাবো পিএসজিকে। আমি জানি না ঠিক কতটি জায়গা বাড়ির মতো মনে হয়। কিন্তু কোনো সন্দেহ ছাড়াই পিএসজি এবং ক্লাবটির সমর্থকেরা আমাকে বাড়িতে থাকার অনুভূতিই দিয়েছে।’

পিএসজির উদ্দেশ্যে রামোস বলেন, ‘এই দুটি বছর আমার দুর্দান্ত কেটেছে। এজন্য ক্লাবটিকে ধন্যবাদ জানাই। এখানে থেকে আমি চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে পেরেছি এবং নিজের সেরাটা দিতে পেরেছি। এই মুহূর্তে আমি নতুন চ্যালেঞ্জ গ্রহণ করলাম। আমি হয়তো অন্য রং পরবো। কিন্তু শেষবারের মতো পিএসজির জার্সিকে আরও একবার আলিঙ্গন করতে চাই।’

আগামী ৩০ জুন পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে লিওনেল মেসির। একই দিনে প্যারিস জায়ান্টদের সঙ্গে সম্পর্কের ইতি টানবেন রামোসও। এই সময়ের মধ্যে ৫৭টি ম্যাচ খেলেছেন স্পেনের জার্সিতে ইউরো-বিশ্বকাপ-ইউরোজয়ী এই তারকা ডিফেন্ডার। এর মধ্যে এবারের মৌসুমেই খেলেছেন ৪৪ ম্যাচ।

রামোস এরপর কোন ক্লাবে যাবেন তা নিশ্চিত নয়। তবে সৌদি আরবেই তিনি যেতে পারেন বলে খবর। এক্ষেত্রে আল নাসের এগিয়ে রয়েছে। কারণ ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে সার্জিও রামোসের সফল জুটিকে এখানে কাজে লাগাতে চাইছে তারা।