মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

নোয়াখালীতে উচ্ছেদ আতংকে এলাকাবাসীর ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন ও ঝাড়– মিছিল

In Noakhali, residents protest against eviction and protest against land grabbing
ছবি: নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চলএলাহি ইউনিয়নের গাংচিল গ্রামে বাপ দাদার ভিটেমাটি থেকে উচ্ছেদ আতংকে শত শত পরিবার ভূমি দস্যু আক্তার হোসেন ও মিলনের বিরুদ্ধে মানববন্ধন বিক্ষোভ ও ঝাড়– মিছিল করেছে।

শনিবার (২৭ এপ্রিল) সকালে গাংচিল বাজারে এ মানবন্ধন ও বিক্ষোভ মিছিল হয়। এতে এলাকার শত শত নারী পুরুষসহ সর্বস্তুরের সাধারন মানুষ অংশগ্রহন করে।

মানববন্ধনে ক্ষতিগ্রস্থরা জানান, তারা কয়েকযুগ ধরে গাংচিল বাজারের পাশে বাপ দাদার ভিটে মাটিতে বসবাস করে আসছে। এরই মধ্যে স্থাণীয় ভুমি দুস্যু আক্তার হোসেন ও মিলন শতশত পরিবারের বসতভিটি দখলের পায়তারা শুরু করে। তারা জোনাল সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা-কর্মচারিদের মোটা অংকের ঘুষ দিয়ে নিজেদের পরিবারের সদস্য ও ছেলে মেয়েদের নামে বসত ভিটি গুলো রেকর্ড করে ফেলেন। এখন তাদেরকে সে সব ভিটে মাটি থেকে সরিয়ে দেয়ার পায়তারা শুরু করছে। যে কোন সময় সন্ত্রাসী বাহিনী দিয়ে তাদেরকে ভিটেমাটি থেকে উচ্ছেদ করার হুমকি ধমিক দিচ্ছে। চরম আতংকে দিন কাটাচ্ছে অসহায় পরিবারগুলো।

অভিযোগের বিষয়ে জানতে অভিযুক্ত আক্তার হোসের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে ভুক্তভোগী পরিবারগুলো প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও সড়ক পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের হস্তক্ষেপ কামনা করেন এবং ভুমি দুস্যু জাল জালিয়াতির প্রধান হোতা আক্তার হোসেন ও অপর্কমের সাথে জড়িতদের দৃষ্টান্ত শাস্তি দাবি করেন।পরে বাজারের ঝাড়– নিয়ে শত শত নারী পুরুষ বিক্ষোভ মিছিল বের করেন।