এপ্রিল ২০, ২০২৪ ১০:০১ অপরাহ্ণ
এপ্রিল ২০, ২০২৪ ১০:০১ অপরাহ্ণ

নারীদের জন্য বাস সার্ভিস চালু করল ফেনী পৌরসভা

Feni municipality launched bus service for women
নারীদের জন্য বাস সার্ভিস চালু করল ফেনী পৌরসভা। ছবি: সংগৃহীত

প্রথম বারের মতো ফেনী পৌরসভার উদ্যোগে পৌর এলাকায় নারীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু হয়েছে। আজ রোববার বেলা ১১টার দিকে পৌরসভা প্রাঙ্গণে এর উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

নারীদের জন্য আলাদা পরিবহনের উদ্যোগের প্রশংসা করে নিজাম উদ্দিন হাজারী বলেন, দেশে প্রথম বারের মত পৌরসভা পর্যায়ে মহিলা বাস সার্ভিস চালু হয়েছে।

এ উদ্যোগের ফলে নারীরা  সহজে চলাচল করতে পারবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের যেভাবে বিভিন্ন জায়গায় অধিষ্ঠিত করছেন, তারই ধারাবাহিকতায় নারীর জন্য উন্নয়ন মাথায় রেখেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সারথি। আগামী জাতীয় নির্বাচনে কলেজপড়ুয়া নতুন ভোটাররা নৌকা প্রতীক ভোট দেবে। এ সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষ শান্তিত থাকবে। বিএনপি ক্ষমতায় আসলে রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস প্রতিষ্ঠা করবে।

এ সময় বিশেষ অতিথি বক্তব্যে ফেনী পুলিশ সুপার জাকির হাসান বলেন, ফেনী পৌর মেয়র নাগরিকদের সেবায় সবসময় নতুন নতুন সেবা চালু করছে। তারই ধারাবাহিকতায় এটিও একটি মাইলফলক।

ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, এ সেবা চালু হওয়ায় মহিলারা স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারে। যাতায়াতে যেন কোন বিশৃঙ্খলা না হয় সেজন্য ভাড়া নির্ধারণ করে তা বাসে তালিকা দেওয়া হয়েছে।

পৌরসভা সূত্র জানা যায়, শুধুমাত্র মহিলাদের জন্য চালু হওয়া ৩টি বাস প্রাথমিকভাবে ফেনী শহরের মহিপাল থেকে কলেজ রোড, লালপোল থেকে জেলাপ্রশাসক কার্যালয় পর্যন্ত যাত্রী পরিবহন করবে। বাসের চালক পুরুষ হলেও সুপারভাইজার থাকছে নারী।