মার্চ ১, ২০২৪ ১০:০০ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ১০:০০ পূর্বাহ্ণ

দেশের ক্ষমতার মালিক বিদেশিরা নয়, জনগণ : ওবায়দুল কাদের

Obaidul Quader
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশের ক্ষমতার মালিক বিদেশিরা নয়, মালিক হলো দেশের জনগণ। সুতরাং ক্ষমতায় বসাতে হলে বসাবে দেশের জনগণ। বিদেশিরা ক্ষমতায় বসাবে এমন অসম্ভব চিন্তা আওয়ামী লীগ করে না।

আজ মঙ্গলবার (১৬ মে) দুপুর ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে চিত্রনায়ক ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন খান ফারুকের মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বিদেশি শক্তিকে ভয় পান না মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা বিদেশি বা দেশীয় ষড়যন্ত্রকারীদের ভয় পাবেন এটা ভাবার কোনো কারণ নেই।

মির্জা ফখরুলের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, তিনি মনে করছেন পশ্চিমারা তাঁকে ক্ষমতায় বসাতে পারবে, তাঁর দলকে ক্ষমতায় বসাতে পারবে। সেই কারণে ঘন ঘন তাদের দুয়ারে ধরনা দিচ্ছেন। নালিশ করছেন, লবিস্ট নিয়োগ করছেন।

চিত্রনায়ক ফারুক সম্পর্কে কাদের বলেন, ফারুক ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধু তাকে খুবই ভালোবাসতেন এবং পছন্দ করতেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনার পাশাপাশি আওয়ামী লীগের আদর্শ ধারণ করেছিলেন। পরে তিনি সংসদ সদস্য হয়েছিলেন।

এর আগে বেলা ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে কিংবদন্তি এ অভিনেতাকে শ্রদ্ধা জানানোর আয়োজন করা হয়।

নায়ক ফারুকের স্মৃতিচারণ করে সেতুমন্ত্রী বলেন, কিছুদিন আগে টেলিফোনে যখন তার গলার স্বর শুনতে পেয়েছিলাম। তখন আমি ভেবেছিলাম খুব শিগগিরই সুস্থ হয়ে আমাদের মধ্যে ফিরে আসবেন। তিনি ফিরেও এসেছেন, কিন্তু জীবিত হয়ে না, লাশ হয়ে।