এপ্রিল ১৫, ২০২৪ ১১:৫৪ পূর্বাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ১১:৫৪ পূর্বাহ্ণ

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পাচ্ছে সরকার: জামায়াত

Govt afraid to hold elections under caretaker government Says Jamaat-e-Islami
তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পাচ্ছে সরকার: জামায়াত

‘বর্তমান সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই, জনমত আওয়ামী লীগের বিরুদ্ধে হওয়ায় কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পাচ্ছে সরকার বলে মন্তব্য করেছেন জামায়াতের ইসলামী বাংলাদেশের ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

শনিবার (৮ জুলাই) বগুড়া জামায়াতের উদ্যোগে উপজেলা আমির, নায়েবে আমির ও সেক্রেটারিদের নিয়ে দিনব্যাপী ভার্চুয়াল শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম।

জামায়াত আমির বলেন, আওয়ামী লীগ বুঝতে পেরেছে- দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে ক্ষমতায় আসার কোনো সম্ভাবনা নেই। এই আশঙ্কা থেকেই তারা অতীতের ন্যায় এবারও ভোটারবিহীন এক তরফা নির্বাচনের দিকে অগ্রসর হচ্ছে।

তিনি বলেন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করার জন্য আমরা চাই কেয়ারটেকার সরকার। বর্তমান জালিম সরকারের পতন ঘটিয়ে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের জন্য আন্দোলন-সংগ্রাম গড়ে তুলতে হবে। কেয়ারটেকার সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে একটি স্বচ্ছ, অংশগ্রহণমূলক নির্বাচনের আয়োজন করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

অনুষ্ঠানে জামায়াতের নায়েবে আমির সৈয়দ আবদুল্লাহ মো. তাহের বলেন, ‘বর্তমানে জুলুমবাজ হাসিনা সরকার ক্ষমতায়। দেশের মানুষ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন কল্পনাও করতে পারে না। মানুষ এই জালিম সরকারের পতন চায়। এ জন্য আন্দোলন গড়ে তুলতে হবে। তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি দিতে বাধ্য করা হবে।’

প্রেস বিজ্ঞপ্তি