এপ্রিল ২৪, ২০২৪ ১:৪৩ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ১:৪৩ পূর্বাহ্ণ

ঢাকা টেস্ট: মাত্র ৭ ওভারে অল আউট বাংলাদেশ

ঢাকা টেস্ট: মাত্র ৭ ওভারে অল আউট বাংলাদেশ
ঢাকা টেস্ট: মাত্র ৭ ওভারে অল আউট বাংলাদেশ। ছবি: সংগৃহীত।

আগেরদিন আফগান বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছিলেন বাংলাদেশের ব্যাটাররা। কিন্তু রাত পেরোতেই পুরো উল্টো চিত্র। দ্বিতীয় দিনে মাত্র ৪৫ মিনিটে মাত্র ৭ ওভার ব্যাট করতে সক্ষম হয় টাইগাররা। দিনের চতুর্থ ওভারে মেহেদি মিরাজ ও পঞ্চম ওভারে মুশফিকুর রহিম ও তাইজুল ইসলাম ফিরে যান।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে মাত্র ৭ ওভার টিকেছে টাইগারদের ইনিংস। এদিন স্বাগতিকরা ৪৫ মিনিট ক্রিজে থেকে করতে পেরেছে মাত্র ২০ রান। অল আউট হওয়ার আগে ৩৮২ রান করেছে বাংলাদেশ।

মুশফিকুর রহিম ৪১ ও মেহেদী হাসান মিরাজ ৪৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। দুজনেরই বড় ইনিংস খেলার অভিজ্ঞতা থাকায় আজ টাইগারদের সংগ্রহ বড় হবে, এমনটাই ভেবেছিলেন সবাই। কিন্তু তা আর হলো কই!

নিজাত মাসুদের বলে ৪৭ রানে স্লিপে ধরা পড়েন মুশফিক। তার আগের ওভারেই আহমাদজাইয়ের বলে পয়েন্টে আউট হন মিরাজ। এ অলরাউন্ডার করেন ৪৮ রান। অল্প সময়ে দুজনের বিদায়ে বেশ বিপদে পড়ে টাইগাররা।

তাইজুলের বিদায়ের ২ রান পর ফিরে যান ইনজুরি কাটিয়ে দলে ফেরা তাসকিন আহমেদ। তখন দলীয় সংগ্রহ ৩৭৭ রান। এর ৫ রান পর শেষ উইকেট হিসেবে বিদায় নেন শরিফুল ইসলাম। আফগানদের হয়ে অভিষিক্ত নিজাদ মাসুদ ৫ উইকেট লাভ করেন। ইয়ামিন আহমাদজাই দ্বিতীয় সর্বোচ্চ ২টি উইকেট লাভ করেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় টাইগাররা। ইনিংসের দ্বিতীয় ওভারে মাসুদের শিকার হন জাকির হাসানের। এতে দলীয় ৬ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

এদিকে দ্বিতীয় আফগান বোলার হিসেবে অভিষেকে ৫ উইকেট শিকার করেছেন মাসুদ। তিনি ছাড়া ইয়ামিন আহমাদজাই দুটি এবং জহির খান, আমির হামজা ও রহমত শাহ একটি করে উইকেট শিকার করেন।