মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

টানা ৩ দিন সব বিভাগেই বজ্রসহ ঝড় বৃষ্টির আভাস

১৮টি জেলায় ৮০ কি.মি. বেগে ঝড়ের আশঙ্কা, নদীবন্দরে হুঁশিয়ারি
ছবি: সংগৃহীত

টানা তিন দিন দেশের সব বিভাগেই বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে শিলাবৃষ্টি, বজ্রবৃষ্টি এবং কালবৈশাখী হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

আজ মঙ্গলবার (৭ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৯টার পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি, বজ্রবৃষ্টি হতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, গোপালগঞ্জ, যশোর ও চুয়াডাঙ্গা জেলাসমূহের ওপর দিয়ে মৃদু ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। এ সমময় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আগামীকাল বুধ ও বৃহস্পতিবারের পূর্বাভাসে বলা হয়েছে, সকল বিভাগে বৃষ্টির আভাস রয়েছে। এ ছাড়া পরবর্তী পাঁচ দিনও বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া পরিস্থিতিতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফেনীতে। সেখানে ১৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে। তবে তা ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস।