মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

টানা বৃষ্টিতে জলাবদ্ধ সিলেট নগরী

টানা বৃষ্টিতে জলাবদ্ধ সিলেট নগরী
টানা বৃষ্টিতে জলাবদ্ধ সিলেট নগরী। ছবি: সংগৃহীত

সিলেট নগরীতে আজ বুধবার ভোর থেকে শুরু হওয়া টানা বৃষ্টির পর জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধ নগরীতে কর্মক্ষেত্রে ও বিভিন্ন কাজে বাইরে বের হওয়া নগরবাসীকে দুর্ভোগ পোহাতে হয়েছে।

বৃষ্টিতে নগরীর মদিনা মার্কেট, আখালিয়া, সুবিদবাজার, জালালাবাদ, হযরত শাহজালাল (র.) মাজার এলাকার পায়রা ও রাজারগল্লি, বারুতখানা, হাওয়াপাড়া, যতরপুর, ছড়ারপাড়, তালতলাসহ বেশ কিছু নিচু এলাকার সড়ক তলিয়ে গেছে।

বিকেল পর্যন্ত এগুলোর মধ্যে অনেক এলাকার পানি নামেনি এবং জলাবদ্ধ রাস্তায় চলাচল করতে হয় নগরবাসীকে।

টানা বৃষ্টিতে নগরীর বেশ কয়েকটি এলাকা পানির নিচে তলিয়ে যাওয়ায় সাধারণ মানুষ ও এলাকাবাসী দোষারোপ করছেন নগর কর্তৃপক্ষকে। তারা এই জলাবদ্ধতার জন্য সিটি কর্পোরেশনের উদাসীনতাকে দায়ী বলে মনে করছেন।

অনেকে বলছেন, ড্রেনেজ সিস্টেম যদি সঠিক সময় সংস্কার করে রাখা হতো, তাহলে এই ভোগান্তি জনগণকে পোহাতে হতো না। বার বার এই ভোগান্তির পর সিসিকের টনক না নড়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

এদিকে বারুতখানা এলাকার কয়েকটি দোকান এবং দর্শনদেউড়ি, জালালাবাদ হাউজ, ইদ্রিস মার্কেট ও জিন্দাবাজারের রাজা ম্যানশনের ভেতরে ঢুকে পড়েছে পানি। এদিকে রাস্তায় হাঁটুসমান পানি থাকায় যানবাহন চলাচল বাধাগ্রস্ত হচ্ছে। ধীরগতির কারণে অনেক সড়কে দেখা দিয়েছে যানজট।