মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

চেলসিকে হারিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

চেলসিকে হারিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
চেলসিকে হারিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ । ছবি: এএফপি/জাভিয়ের সোরিয়ানো

ইতিমধ্যেই ১৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ পনেরো বার চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও এক পা এগিয়ে গেল সেমিফাইনালে উঠে। মঙ্গলবার তারা কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে চেলসির মাঠে গিয়ে তাদের হারিয়ে দিয়ে এল ২-০ গোলে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আজ বুধবার (১৯ এপ্রিল) মুখোমুখি হয় চেলসি ও রিয়াল মাদ্রিদ। রদ্রিগোর জোড়া গোলে চেলসিকে ২-০ গোলে হারিয়েছে মাদ্রিদ।

দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে জয়ী হয়ে ১৬তম বার চ্যাম্পিয়নস লিগের সেমিতে উঠল রিয়াল মাদ্রিদ। অন্য ম্যাচে নাপোলির সঙ্গে ড্র করে দীর্ঘ ১৬ বছর পর চ্যাম্পিয়নস লিগের শেষ চারে উঠল এসি মিলান।

দিয়েগো আরমান্দো ম্যরাডোনা স্টেডিয়ামে শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে এসি মিলান ও নাপোলি। ৫৮ এবং ৮০ মিনিটে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার রদ্রিগো। চেলসির মাঠে ব্লুজদের বিপক্ষে জোড়া গোলের মাধ্যমে নতুন একটি রেকর্ডেও নাম লেখালেন রদ্রিগো।

প্রথম ৪৫ মিনিট দাপট ছিল চেলসিরই। এই সময় গোল করার সুযোগ এসেছিল তাদের সামনে। কিন্তু রিয়ালের গোলকিপার থিওবা কুর্তোয়া সেটা হতে দেননি। বিরতির পর অবশ্য অন্য মুর্তি ধরে রিয়াল। ৫৮ মিনিটে বক্সের মধ্যে ঢুকে দুরন্ত শটে গোল করেন রডরিগো। ৮০ মিনিটে রডরিগোর দ্বিতীয় গোলটার অবশ্য বেশি কৃতিত্ব উরুগুয়েন মিডফিল্ডার ভালভার্দের। পুরোপুরি ছিটকে পড়ে চেলসি।

আর তাতেই যেন সেমিফাইনাল স্বপ্ন ভেঙে যায় নাপোলির৷ অন্যথায় হয়তো গল্পটা অন্যরকম হলে হতেও পারতো!