জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

চার ঘণ্টায় ভোট পড়েছে ২০ শতাংশের কম: ইসি সচিব

Less than 20 percent voting in four hours said EC Secretary
ছবি: সংগৃহীত

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর বলেছেন, তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে প্রথম ৪ ঘণ্টায় গড়ে ২০ শতাংশের নিচে ভোট পড়েছে। মোবাইল নেটওয়ার্ক ঠিকমতো কাজ না করায় এখন পর্যন্ত ঠিক কত শতাংশ ভোট পড়েছে, তার পুরো তথ্য সংগ্রহ করতে পারছি না।

বুধবার (২৯ মে) দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

ইসি সচিব জাহাংগীর বলেন, দুপুর ১২টা পর্যন্ত কোথাও ১৫, কোথাও ১৬, কোথাও ২০ শতাংশ ভোট পড়েছে বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। ভোটে এখন পর্যন্ত বড় কোনো ঘটনা ঘটেনি। আট হাজার ৪৫০টি ভোটকেন্দ্রের মধ্যে চট্টগ্রামের পটিয়া উপজেলার পূর্ব পৃঙ্গলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নয়টি ব্যালট বই ছিনতাই হয়েছে বিধায় ভোট স্থগিত করা হয়েছে।

অন্যদিকে বগুড়া সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতীক ঠিকমতো না ছাপানোয় ওই পদটিতে ভোট স্থগিত করা হয়েছে। এ ছাড়া তিনজনকে আটক করা হয়েছে। ফেনী সদরে একটি কেন্দ্রে একজন প্রিসাইডিং অফিসারকেও আটক করা হয়েছে।

সচিব মো. জাহাংগীর বলেন, উত্তরাঞ্চলে ভোটার উপস্থিতি ভালো আছে। দক্ষিণাঞ্চলে ভোটার উপস্থিতি কম।

এর আগে বুধবার (২৯ মে) সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ ধাপে ১০৯টি উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও ঘূর্ণিঝড় রেমালের কারণে ২২টির ভোট স্থগিত করা হয়েছে।

তৃতীয় ধাপে ১১২টি উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার পর এর আগে আরও দুটি উপজেলা নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। ফলে এ ধাপে মোট ৮৭টি উপজেলায় ভোটগ্রহণ করা হচ্ছে।