এপ্রিল ২৪, ২০২৪ ২:১৮ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ২:১৮ পূর্বাহ্ণ

কোহলি-ডু প্লেসি দুর্দান্ত পার্টনারশিপে উড়ে গেল মুম্বাই

কোহলি-ডু প্লেসি দুর্দান্ত পার্টনারশিপ জুটিতেই এল জয়।
কোহলি-ডু প্লেসি দুর্দান্ত পার্টনারশিপ জুটিতেই এল জয়। ছবি: সংগৃহীত

বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসি, রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দুই ভরসার নাম। টসে জিতে মুম্বাইকে ব্যাটিংয়ে পাঠায় ব্যাঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু প্লেসি। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে চার-ছয়ের ঝড় তুলে কোহলি আর ডু প্লেসি খেলাটাকে সহজ করে দিয়েছেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু-মুম্বাই ইন্ডিয়ান্স। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ২০০৮ সাল থেকে এখনও পর্যন্ত কাপ ছাড়াই কেটেছে দক্ষিণের এই দলের। এবার তাই শুরু থেকেই চার্জড আপ হয়ে নামল তারা।

প্রথম ম্যাচ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু-মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বইতে রয়েছে ক্যামেরন গ্রিন, ঈশান কিষান, রোহিত শর্মার মত বিগ হিটাররা। যারা যেকোনও সময়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। তাদেরকে বুদ্ধি করে আটকে দিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বদলে একটা দুর্দান্ত ওপেনিং ইনিংস উপহার দিল।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে মুম্বাই। সে লক্ষ্য তাড়া করতে নেমে ৩ ওভার ৪ বল হাতে রেখে ২ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে ব্যাঙ্গালুরু। বিরাটের সঙ্গে ওপেন করতে নেমে ডু প্লেসি শুরু থেকেই চালিয়ে খেললেন। বিরাটের থেকে দ্রুত রান করতে থাকেন ডু প্লেসি। অন্যদিকে ধীরে ধীরে নিজের রান করতে থাকেন বিরাটও।

বিরাট কোহলি ৪৯ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৮৪ রানে ছিলেন অপরাজিত। ডু প্লেসি ৫ চার ও ৬ ছক্কায় ৪৩ বলে ৭৩ রান করে আরশাদ খানের বলে আউট হন। ডু প্লেসি ফিরে যাওয়ার পর ০ রানে ফেরেন দীনেশ কার্তিক। শেষে ম্যাক্সওয়েল এসে ৩ বলে ১২ রান করে ম্যাচ জিতিয়ে দেন।