মে ২৩, ২০২৪

বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪

কুমিল্লা ব্রাহ্মণপাড়ার ৪ নেতাকে বহিষ্কার করল বিএনপি

Sarkar Zahirul Islam Mithun-Golam Kibria Apu-Akramul Islam-Tahmina Haque Popi
ছবি: সংগৃহীত

উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশ নেওয়া কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির চার জন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।

বুধবার (১৫ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের তথ্য জানান।

খোঁজ নিয়ে জানা যায়, দলীয় শৃঙ্খলা রক্ষায় এবার কঠোর বিএনপি। এর অংশ হিসেবে উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচন ঘিরেও বিভিন্ন পর্যায়ের নেতাদের বহিষ্কার করা হচ্ছে। এর মাধ্যমে বিএনপি তৃনমূলকে বার্তা দিতে চাইছে, বাকি ধাপের নির্বাচনে দলীয় কেউ অংশ নিলে একই ব্যবস্থা নেওয়া হবে। এরমধ্য দিয়ে কেউ দলের কোনো সিদ্ধান্ত অমান্য করবেন না এমনই আশা করছে শীর্ষ নেতারা।

ব্রাহ্মণপাড়া উপজেলার যে চার নেতাকে বহিষ্কার করেছে বিএনপি: 

উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরকার জহিরুল ইসলাম মিঠুন, ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক গোলাম কিবরিয়া অপু ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আকরামুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন জেলা বিএনপির সদস্য তাহমিনা হক পপি।

বহিষ্কারাদেশ নিয়ে জেলা বিএনপির সদস্যসচিব হাজী জসিম উদ্দিন বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সিদ্ধান্ত মোতাবেক বিএনপি উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে। সেই নির্দেশনা উপেক্ষা করে যারা এ নির্বাচনে অংশ নিচ্ছে তাদের দলের প্রাথমিক সদস্য পদসহ বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। সেই ধারাবাহিকতায় ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচনে অংশ নেওয়া চারজনকে বহিষ্কার করা হয়। উপজেলার ভোটে প্রার্থী ছাড়াও তাদের সঙ্গে যারাই সম্পৃক্ত থাকে তাদেরও কেন্দ্র থেকে শোকজ নোটিশ দেওয়া হবে।’