মে ২৩, ২০২৪

বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা আজ, পরীক্ষার্থী ৩২১৩ জন

Cumilla University
কুমিল্লা বিশ্ববিদ্যালয় | ছবি: সংগৃহীত

গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৪টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা বিভাগ) ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (১০ মে) অনুষ্ঠিত হবে।

এদিন কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট ৩ হাজার ২১৩ জন পরীক্ষার্থীর আসনের ব্যবস্থা করা হয়েছে। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শুধুমাত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষাসংক্রান্ত সকল ধরনের  প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন ওই ইউনিটের  ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্ল্যাহ।

তিনি জানান, ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৪ টি অ্যাকাডেমিক ভবনে অনুষ্ঠিত হবে। পরীক্ষার কমিটির দায়িত্বে যারা রয়েছে সবাই নিজ নিজ জায়গা থেকে তাদের দায়িত্ব পালন করেছেন।

ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে সুশৃঙ্খলভাবে তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। পরীক্ষা শুরুর নির্দিষ্ট সময়ের পূর্বে আসা পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ অন্যান্য পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে।

সার্বিক নিরাপত্তা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. কাজী ওমর সিদ্দিকী রানার সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।