মার্চ ১, ২০২৪ ১০:৩১ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ১০:৩১ পূর্বাহ্ণ

কুমিল্লা বার্ডে বিসিএস স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তাদের বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের সমাপণী অনুষ্ঠিত

Finalization of BCS Health Cadre Officers Basic Training Course held at Bard, Cumilla
ছবি: সংগৃহীত

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার কর্মকর্তাদের জন্য আয়োজিত ১৬৯তম বিশেষ বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) দুই মাসব্যাপী এই প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বার্ডের মহাপরিচালক মোঃ হারুন-অর-রশিদ মোল্লা।

মহাপরিচালক মোঃ হারুন-অর-রশিদ মোল্লা তার বক্তব্যে বলেন, দক্ষ মানবসম্পদ উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই। দেশের মাটিতে আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারলে চিকিৎসার জন্য বিদেশ যেতে হবেনা। চিকিৎসকগণ সরাসরি নাগরিক সেবায় নিয়োজিত। তারা দেশের উন্নয়ন ও নাগরিক সেবায় সুশাসন নিশ্চিত করার জন্য আহবান জানান।

প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে বার্ডের পরিচালক (প্রশিক্ষণ) এবং কোর্স পরিচালক আবদুল্লাহ আল মামুন, কোর্স সমন্বয়ক জোনায়েদ রহিম, যুগ্ম-পরিচালক (প্রশিক্ষণ) এবং ১৬৯ তম ব্যাচের সহকারী কোর্স পরিচালক কাজী ফয়েজ আহমেদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ ও ক্রেস্ট বিতরণ করা হয়। সার্বিক ফলাফল বিবেচনায় ১৬৯ তম ব্যাচে ডিজি অ্যাওয়ার্ড লাভ করেন ডাঃ উম্মে ইশরাত তাসনিম, সহকারী সার্জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নড়িয়া, শরীয়তপুর, ঢাকা।

উল্লেখ্য যে উক্ত প্রশিক্ষণ কোর্স এ বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার এর ৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেছিলেন।