এপ্রিল ২৪, ২০২৪ ২:১৭ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ২:১৭ পূর্বাহ্ণ

কুমিল্লা পদুয়ার বাজারে অ‌ভিযান, চার প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা

কুমিল্লা পদুয়ার বাজারে তদার‌কি অ‌ভিযান, চার প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা
কুমিল্লা পদুয়ার বাজারে অ‌ভিযান, চার প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা। ছবি: সংগৃহীত

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক নি‌র্দেশনা মোতাবেক কু‌মিল্লা জেলা কার্যালয়ের উদ্যোগে, আজ রবিবার (৭ মে) কু‌মিল্লার সদর দ‌ক্ষিণ উপজেলার পদুয়ার বাজার এলাকায় বিশেষ তদারকি অভিযান পরিচালনা করে ৪ প্রতিষ্ঠান‌কে জরিমানা করা হয়।

জানা যায়, দৃশ‌্যমান  মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করা, ইচ্ছেমা‌ফিক দামে নিত‌্যপণ‌্য বি‌ক্রি, ক্রয়ের ভাউচার সংরক্ষণ না করা ও অস্বাস্থ‌্যকর পরিবেশ খাবার প্রস্তুত ও সংরক্ষ‌ণের মতো ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের অভিযোগে চার প্রতিষ্ঠান‌কে ১১ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়াও অন্যান্য দোকানি ও ব্যবসায়ীদের সতর্ক করে স্কুলের সামনে ফুচকা ও চটপটি বিক্রয়কারীদের স্বাস্থ্যবিধি বিষয়ে সচেতন করা হয় এবং শিশুখা‌দ্যে অপদ্রব‌্য মিশ্রন না করতে নির্দেশনা দেওয়া হয়। । অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিক্তার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম।

অভিযানে ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে ‌মোট ৪ প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা করা হয়। বেলা সাড়ে ১০টা থেকে সহকারী পরিচালক মো: আসাদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত এ তদার‌কি অভিযানে জেলা পুলিশের এক‌টি টিম উপস্থিত থেকে সা‌র্বিক সহ‌যো‌গিতা করেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।