জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

কুমিল্লার ৩ উপজেলায়ই জয়ী হলেন তিন এমপির স্বজনেরা

Relatives of three MPs won in 3 upazilas of Cumilla
উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে (বাম থেকে) মুরাদনগরে আহসানুল আলম সরকার কিশোর, বুড়িচংয়ে আখলাক হায়দার, ব্রাহ্মণপাড়ায় আবু তৈয়ব অপি এবং দেবিদ্বারে মামুনুর রশীদ মামুন নির্বাচিত হয়েছেন। গ্রাফিক্স: রাইজিং কুমিল্লা

কুমিল্লায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে দেবিদ্বার, মুরাদনগর, বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলায় অনুষ্ঠিত হয়েছে নির্বাচন। দিনভর নির্বাচন শেষে এ চার উপজেলায় নতুন মুখ পেয়েছে উপজেলাবাসী। এদের মধ্যে তিন উপজেলায় নির্বাচিত হয়েছেন স্থানীয় সংসদ সদস্যদের স্বজনেরা।

বুধবার (২৯ মে) রাতে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার।

চার উপজেলায় ঘোষিত ফলাফলে নির্বাচিত হলেন যারা:

মুরাদনগর উপজেলা:

মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ড. আহসানুল আলম সরকার কিশোর। তিনি কুমিল্লা-৩ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য জাহাঙ্গীর আলম সরকারের ছেলে।

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর পেয়েছেন ৮৬ হাজার ৩৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার চিনু ঘোড়া প্রতীকের প্রার্থী পেয়েছেন ১ হাজার ৪০২ ভোট।

দেবীদ্বার উপজেলা:

দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মামুনুর রশিদ। তিনি কুমিল্লা-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদের ছোট ভাই।

জানা গেছে, আনারস প্রতীকে চেয়ারম্যান পদে মো. মামুনুর রশিদ পেয়েছেন ৯২ হাজার ৫২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ কুমিল্লা উত্তর জেলা জেলা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ মো. রোশন আলী মাষ্টারের স্ত্রী (ঘোড়া প্রতীকে) সাহিদা আক্তার পেয়েছেন ৩৪ হাজার ৪৮০ ভোট। দোয়াত কলম প্রতীকে কন্যা খাদিজা বিনতে রোশন পেয়েছেন-৩০৩ ভোট।

বুড়িচং উপজেলা: 

বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখলাক হায়দার।

জানা গেছে, ঘোড়া প্রতীকে আখলাক হায়দার পেয়েছেন ৩৭৭৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার বাছির খান পেয়েছেন ২৫৪৫৩ ভোট।

ব্রাহ্মণপাড়া উপজেলা:

ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আবু তৈয়ব অপি। তিনি কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য এম এ জাহেরের ভাইয়ের ছেলে।

জানা গেছে, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু তৈয়ব অপি ঘোড়া প্রতীকে পেয়েছেন ৪৩ হাজার ৬৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীক নিয়ে ব্যারিস্টার সোহরাব খান চৌধুরী পেয়েছেন ৩১ হাজার ৪৭০ ভোট। ব্যারিস্টার সোহরাব সেক্টর কমান্ডার ফোরামের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। চার উপজেলায় গড়ে ৩০ শতাংশের অধিক ভোট পড়েছে।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে এ চার উপজেলায় মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।