মার্চ ১, ২০২৪ ৯:৫৪ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ৯:৫৪ পূর্বাহ্ণ

কুমিল্লার দেবিদ্বারে দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, জরিমানা ১ লাখ টাকা

Two diagnostic centers at Debidwar in Cumilla sealed off, fine 1 lakh Taka
কুমিল্লার দেবিদ্বারে দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা। ছবি: সংগৃহীত

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল ইসলামের নেতৃত্বে দেবিদ্বার পোস্ট অফিস পাড়া ও সদর এলাকায় অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দেখা যায়, দেবিদ্বার পোস্ট অফিস সংলগ্ন ডা. মাহফুজ আল্ট্রাসোনোগ্রাফি এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্বপাশে দেবিদ্বার ল্যাব এইড ডায়গনস্টিক সেন্টার দুটিই অনুমোদনহীন এবং তাদের লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ। এ কারণে আদালত এ দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করে সাময়িক বন্ধ ঘোষণা করে।

দেবিদ্বার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল ইসলাম বলেন, “অনুমোদন ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় দুটি বেসরকারি ডায়গনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা ও সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।”

এ অভিযানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী এহসান, জুনিয়র কনসালটেন্ট (এনেস্থেসিয়া) ডা. নাজমুল হাসান সাইদ, স্যানিটারি ইন্সপেক্টর মিসেস কামরুন নাহার এবং দেবিদ্বার থানার উপপরিদর্শক ( এসআই) কৃষ্ণ মোহন দেবনাথসহ একদল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।