মে ২২, ২০২৪

বুধবার ২২ মে, ২০২৪

কুমিল্লার দুই হাসপাতালকে সিলগালা করে জরিমানা

কুমিল্লার দুই হাসপাতালকে সিলগালা করে জরিমানা। ছবি: সংগৃহীত

কুমিল্লায় দুইটি হাসপাতালকে লাইসেন্স না থাকায় সিলগালা করে বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। অনিয়মের দায়ে এই দুই হাসপাতালকে চার লাখ টাকা জরিমানা করা হয়।

গতকাল বুধবার (২৯ মার্চ) কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ ফাতেমা এই অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের ম্যাডিকেল কো-অর্ডিনেটর ডা. মেহেদী হাসান ও জেলা পুলিশের একটি টীম উপস্থিত ছিলেন।

জানা যায়, শাকতলা এলাকায় নিউ সিটি হাসপাতাল নামের একটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান দীর্ঘদিন লাইসেন্স ছাড়াই কার্যক্রম পরিচালনা করে আসছিল। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হাসপাতালটি সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়েছে। একই সঙ্গে অনিয়মের সাথে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান পরিচালনা করায় কর্তৃপক্ষকে দুই লাখ জরিমানা করা হয়।

এছাড়াও জানা যায়, কুমিল্লা নগরীর রেইসকোর্সে কমফোর্ট হাসপাতালে অভিযান চালিয়ে অপারেশন থিয়েটার ও রোগী থাকার কক্ষ, শয্যা নোংরা, অপরিচ্ছন্ন থাকায় এবং ২০১৯ সালের পর প্রতিষ্ঠান পরিচালনার লাইসেন্স নবায়ন না করায় কর্তৃপক্ষকে দুই লাখ টাকা জরিমানা ও সতর্ক করে দেওয়া হয়।