এপ্রিল ২৪, ২০২৪ ২:৪৪ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ২:৪৪ পূর্বাহ্ণ

কুমিল্লার ছন্দু হোটেল এন্ড রেস্টুরেন্টে নোংরা পরিবেশে রান্না, ১ লক্ষ টাকা জরিমানা

কুমিল্লার ছন্দু হোটেল এন্ড রেস্টুরেন্টে নোংরা পরিবেশে রান্না, ১ লক্ষ টাকা জরিমানা
কুমিল্লার ছন্দু হোটেল এন্ড রেস্টুরেন্টে নোংরা পরিবেশে রান্না, ১ লক্ষ টাকা জরিমানা। ছবি: সংগৃহীত

আজ বুধবার (১৭ মে) কু‌মিল্লা পদুয়ার বাজার বিশ্ব রোডে মোবাইল কোর্ট পরিচালনা করে “ছন্দু হোটেল এন্ড রেস্টুরেন্ট” কে জরিমানা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

অভিযানকালে রান্নাঘরের পরিবেশ বেশ অপরিচ্ছন্ন সহ ফ্রীজে প্রচুর লেবেলহীন খাদ্যে মজুদ, কর্মচারীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল এর কাগজ, বিএসটিআই এর অনুমোদন এবং আরও প্রয়োজনীয় কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটির কর্মকা‌ণ্ডের অভিযোগে ১ লক্ষ টাকা জরিমানা করে তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

এ সময় “ছন্দু হোটেল এন্ড রেস্টুরেন্ট” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা প্রদান করা হয়। এ মোবাইল কোর্ট পরিচালনার নেতৃত্ব দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে সালিক রুমাইয়া।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব উম্মে সালিক রুমাইয়া এর পরিচালিত এ মোবাইল কোর্টে কুমিল্লা জেলা নিরাপদ খাদ্য অফিসার ইয়ামিন হোসেন, মনিটরিং অফিসার মো: আমিনুল ইসলাম (প্রধান কার্যালয়), নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুল খালেক মজুমদার (ঢাকা), জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক কুমিল্লা ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং পুলিশ সুপার কুমিল্লা সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত থেকে অভিযান পরিচালনা করেন।