জুলাই ২৫, ২০২৪

বৃহস্পতিবার ২৫ জুলাই, ২০২৪

কুমিল্লায় স্বস্তির বৃষ্টি, বাড়বে নদ-নদীর পানি

কুমিল্লায় স্বস্তির বৃষ্টি, বাড়বে নদ-নদীর পানি
বৃষ্টির দিন | ফাইল ছবি

দীর্ঘ তাপপ্রবাহের দেখা মিলেছে কাঙ্ক্ষিত বৃষ্টির। ঝুম বৃষ্টির প্রভাবে অস্বস্তিকর গরম থেকে আপাতত স্বস্তি মিলেছে। কুমিল্লায় সকাল থেকে মাত্রা কমা বাড়া করে বৃষ্টি চলছে। ফলে বিদ্যুৎ আর গরম বিড়ম্বনায় থাকা জনমনে ফিরেছে প্রশান্তি।

কুমিল্লায় আজ (১০ জুন) বেলা ১১টা থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। এতে কুমিল্লাবাসীর স্বস্তি মিলছে। সকাল পৌনে ৭টার দিকে এক পশলা বৃষ্টি নামে। কিছুক্ষণ পর তা থেমেও যায়। সকাল ১০টা ৩১ মিনিটের দিকে নামে ঝুম বৃষ্টি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মুষলধারে বৃষ্টি চলছে। এতে তাপমাত্রা কমায় স্বস্তি নেমেছে কুমিল্লাবাসীর জীবনে।

এদিকে, শনিবার ছুটির দিন হওয়ায় বৃষ্টি বিলাসে মেতেছেন অনেকে। অনেকে স্বস্তি প্রকাশ করে বৃষ্টির স্থির চিত্র আর ভিডিও পোস্ট করেছেন স্যোশাল মিডিয়ায়। তবে কর্মজীবী মানুষজন বৃষ্টি উপেক্ষা করে নেমেছেন সড়কে-মাঠে। তবে বিপর্যস্ত হয়ে নয়, চোখে মুখে বিড়ম্বনা থেকে সাময়িক মুক্তির আনন্দ নিয়ে। যদিও বৃষ্টিতে বাইরে বের হওয়া তাদের বিলাসিতা নয়, বরং জীবিকার বাধ্যবাধকতা।

বৃহস্পতিবার থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু তথা বর্ষার বায়ু কুমিল্লা জেলাকে স্পর্শ করায় জেলা জুড়ে বর্ষার বৃষ্টিপাত শুরু হয়েছে। কুমিল্লায় ৮৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। ভারী বর্ষণের ফলে চলমান অস্বস্তিকর গরমের অনুভূতি অনেকটাই হ্রাস পেয়েছে।

এছাড়া আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়া পূর্বাভাস তথ্যমতে, ‘আগামী পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই কয়েকদিন তাপমাত্রা হ্রাস পেতে পারে। ফলে চলমান অস্বস্তিকর গরম থেকে কিছুটা স্বস্তি মিলতে পারে।’