জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

কুমিল্লায় ভূমি সেবা সপ্তাহ শুরু, চলবে ১৪ জুন পর্যন্ত

Land Services Week begins in Cumilla, will continue till June 14
ছবি: সংগৃহীত

কুমিল্লায় শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ-২০২৪। আগামী ১৪ জুন পর্যন্ত শুরু হওয়া এ কর্মসূচির এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক।

শনিবার (৮ জুন ) সকালে কুমিল্লার শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে বেলুন উড়িয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)।

অনুষ্ঠানে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ এর বিতার্কিকদের মধ্যে “এই সংসদ বিশ্বাস করে সেবাই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধান নিয়ামক হিসেবে ভূমিকা সেবা পালন করে” বিষয়ের উপর একটি প্রীতি সংসদীয় বিতর্ক অনুষ্ঠিত হয়।

অতিথিবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠানে ২১৮ জন সেবাপ্রার্থীদের মধ্যে ৯,৬৪,৪৫,৫৭২.২৮ টাকা মূল্যমানের ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়, অর্পিত সম্পত্তির লীজগ্রহীতাদের লীজ নবায়ন করা হয় এবং রেকর্ডরুমে অনলাইনে আবেদনকারীদের মৌজা ম্যাপ বিতরণ করা হয়।

এছাড়া জেলা প্রশাসন কুমিল্লার অধীনে কর্মরত রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে তাদের কর্ম দক্ষতার ভিত্তিতে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত বিতার্কিকদের সম্মাননা সনদপত্র প্রদান করা হয়।

এছাড়াও ভূমি সেবা সংক্রান্ত বিভিন্ন প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয় এবং সমাধানকল্পে দৃঢ় প্রত্যয় ঘোষণা করা হয়। সেবাপ্রার্থীদের সেবা প্রাপ্তির বিষয়ে সহযোগিতার নিমিত্তে স্টলের ব্যবস্থা রাখা হয়।

এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এস.এম. গোলাম কিবরিয়া, উপ-পরিচালক, স্থানীয় সরকার, কুমিল্লা, মাহফুজা মতিন, চার্জ অফিসার, জোনাল সেটেলমেন্ট অফিস, এডভোকেট জহিরুল ইসলাম সেলিম, পিপি, এডভোকেট তপন বিহারী নাগ, জিপি, মো: আসাদুল ইসলাম, জেলা রেজিস্ট্রার, কুমিল্লা।