মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

কুমিল্লায় বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

প্রচণ্ড তাপপ্রবাহ থেকে মুক্তি এবং বৃষ্টির কামনায় কুমিল্লার নগরীর ধর্মপ্রাণ মানুষ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন।

নগরীর দৌলতপুর ইনসাফ গার্ডেন সিটির তামিরুল উম্মাহ আলিম মাদরাসা মাঠে জামায়াতে ইসলামী কুমিল্লা মহানগর শাখার উদ্যোগে আয়োজিত এ নামাজে শত শত মুসল্লি অংশগ্রহণ করেন।

নামাজের ইমামতি করেন জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অধ্যাপক মাওলানা লিয়াকত আলী ভূইয়া। নামাজ শেষে মহান আল্লাহর দরবারে বৃষ্টি কামনায় মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাওলানা লিয়াকত আলী ভূইয়া।

মোনাজাতে তিনি বলেন, “বৃষ্টি না হলে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সেই অনুযায়ী সৃষ্টিকর্তার কাছে তওবা করে আমরাও দুই রাকাত নামাজ আদায় এবং প্রার্থনা করেছি। আল্লাহ আমাদের ফরিয়াদ কবুল করে রহমতের বৃষ্টি দেবেন। আমরা আল্লার রহমত থেকে নিরাশ হচ্ছি না।”

নামাজের আগে বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর জামায়াতের আমীর কাজী দ্বীন মোহাম্মদ, সেক্রেটারী অধ্যাপক এ কে এম এমদাদুল হক মামুন, সহকারী সেক্রেটারী মো. কামরুজ্জামান সোহেল ও দেবিদ্বার ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আলাউদ্দিন সরকার।